সমবায় অধিদপ্তরের প্রকল্পে ১০০ নিয়োগ বিজ্ঞপ্তি - Dainikshiksha

সমবায় অধিদপ্তরের প্রকল্পে ১০০ নিয়োগ বিজ্ঞপ্তি

দৈনিক শিক্ষা ডেস্ক |

সমবায় অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘উন্নত জাতের গাভি পালনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়ন’ প্রকল্পের আওতাধীন ২৫টি জেলার ৫০টি উপজেলায় ফ্যাসিলিটেটর এবং এলএফএআই (কৃত্রিম প্রজননকারী) এ দুটি পদে ৫০ জন করে মোট ১০০ জন নিয়োগ হবে। এ নিয়োগের বিষয়টি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গেছে। পদ দুটিতে আবেদন করা যাবে ৩০ মে পর্যন্ত।

ফ্যাসিলিটেটর পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে। তবে এ পদে কৃষি বিষয়ে অভিজ্ঞদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। অন্যদিকে, এলএফএআই (কৃত্রিম প্রজননকারী) পদের প্রার্থীরা কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। উভয় পদের প্রার্থীদের বয়স ১ জুন ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা বা পুত্র/কন্যার পুত্র/কন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এসব পদে আবেদন করতে হলে আবেদনকারীর পূর্ণ নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, নিজ জেলা, জন্মতারিখ, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে), জাতীয়তা, বৈবাহিক অবস্থা উল্লেখপূর্বক প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র নির্ধারিত তারিখের মধ্যে প্রকল্প পরিচালক, ‘উন্নত জাতের গাভি পালনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়ন’ প্রকল্প (কক্ষ নং ৭০৪), সমবায় ভবন, সমবায় অধিদপ্তর, আগারগাঁও, ঢাকা ১২০৭ এই ঠিকানায় ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদনপত্রের খামের ওপর পদের নাম ও নিজ জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে কোনো প্রকার ঘষামাজা ছাড়া সব শিক্ষাগত যোগ্যতাসহ অন্যান্য যোগ্যতার মূল সনদের সত্যায়িত ফটোকপি, সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ৩ কপি সত্যায়িত ছবি, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/সিটি করপোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত স্থায়ী বাসিন্দা ও নাগরিকত্ব-সংক্রান্ত মূল সনদের সত্যায়িত ফটোকপি, একজন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদের মূল কপি, প্রকল্প পরিচালক, ‘উন্নত জাতের গাভি পালনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনযাত্রার মান উন্নয়ন’ প্রকল্পের অনুকূলে যেকোনো তফসিলি ব্যাংক থেকে ১৫০ টাকা মূল্যের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য)সহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে দাখিল করতে হবে। সঠিক ঠিকানায় ইন্টারভিউ কার্ড প্রেরণ নিশ্চিতকরণের স্বার্থে আবেদনপত্রের সঙ্গে আবেদনকারী কর্তৃক লিখিত নিজস্ব বর্তমান যোগাযোগের ঠিকানাসংবলিত ৯-৪ মাপের পাঁচ টাকার অব্যবহৃত ডাকটিকিট লাগানো একটি খাম সংযুক্ত করতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত ফ্যাসিলিটেটর পদের প্রার্থীরা ১৩তম গ্রেড অনুযায়ী সাকল্যে ১৭ হাজার ৬৫০ টাকা এবং এলএফএআই (কৃত্রিম প্রজননকারী) পদের প্রার্থীরা গ্রেড ১৪তম অনুযায়ী সাকল্যে ১৬ হাজার ৭০০ টাকা বেতন পাবেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038330554962158