আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড পেলেন ৯ শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড পেলেন ৯ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

কেমব্রিজ ইন্টারন্যাশনাল পরীক্ষায় অসাধারণ নৈপুণ্যের জন্য ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ৯ জন শিক্ষার্থীকে ১২ টি ‘আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড- ২০১৯’ প্রদান করেছে কেমব্রিজ ইন্টারন্যাশনাল। সোমবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশন ‘আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড’ প্রদান করে থাকে, যা বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়ে থাকে। বিশ্বের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের কেমব্রিজ ইন্টারন্যাশনাল পরীক্ষায় অসাধারণ ফলাফলের স্বীকৃতি প্রদান করে থাকে কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশন। সর্বোচ্চ ফলাফলধারী কেমব্রিজ লার্নারদের স্বীকৃতি প্রদান করাই এই পুরস্কারের প্রাথমিক উদ্দেশ্য।[কেমব্রিজ ইন্টারন্যাশনাল পরীক্ষায় অসাধারণ নৈপুণ্যের জন্য ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ৯ জন শিক্ষার্থীকে ১২টি ‘আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড- ২০১৯’ প্রদান করেছে কেমব্রিজ ইন্টারন্যাশনাল। সোমবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সম্প্রতি রাজধানীর বসুন্ধরায় অবস্থিত আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদেশি পাঠ্যক্রমে অধ্যয়নরত শিক্ষার্থীদের অসাধারণ নৈপুণ্যের জন্য স্বীকৃতি প্রদান করা হয়।

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার পুরস্কার বিজয়ী নয় শিক্ষার্থী হলেন: গণিতে সর্বোচ্চ নম্বর অর্জন করায়  ‘টপ ইন দ্য ওয়ার্ল্ড’ পুরস্কার অর্জন করেন  আরিয়ান বিন শাহরিয়ার, বেস্ট অ্যাক্রোস ৮ কেমব্রিজ আইজিসিএসই অ্যাওয়ার্ড লাভ করেন সৈয়দ শেহজার আহমেদ। এর পাশাপাশি তিনি আইজিসিএসই আইসিটি বিষয়ে অসাধারণ নৈপুণ্যের জন্য ‘টপ ইন বাংলাদেশ’ পুরস্কার অর্জন করেন, বেস্ট অ্যাক্রোস ৩ কেমব্রিজ ইন্টারন্যাশনাল এ লেভেল অ্যাওয়ার্ড অর্জন করেন পুরু ভাইশ এবং এ লেভেল রসায়ন এবং কম্পিউটার সায়েন্স বিষয়ে সর্বোচ্চ ফলাফলের জন্য ‘টপ ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড’ লাভ করেন তিনি। অর্থনীতিতে ভালো ফলাফল অর্জন করায় টপ ইন বাংলাদেশের এএস লেভেল অ্যাওয়ার্ড লাভ করেন ফাইজা তাসনীম জামান।

এছাড়া, ডিপিএস এসটিএস স্কুলের তিন জন শিক্ষার্থী আইজিসিএসই অ্যাওয়ার্ডে ‘টপ ইন বাংলাদেশ ‘ লাভ করেন। পুরস্কার বিজয়ীরা হলেন- পদার্থ বিজ্ঞানে নাইমা সিরাজ, অর্থনীতিতে ফাহমিদ শাহরিয়ার, বিজনেস স্টাডিজে জাহির আব্বাস। স্কুলটির দুই জন শিক্ষার্থী আইজিসিএসই অ্যাওয়ার্ডে ‘হাই অ্যাচিভমেন্ট’ লাভ করেন। তাঁরা হলেন: এনভায়রনমেন্ট ম্যানেজমেন্টে আরিয়ানা হুসাইন এবং কম্পিউটার সায়েন্সে আরিয়ানা ইলমা রহমান।

এ প্রসঙ্গে ডিপিএস এসটিএস স্কুলের অধ্যক্ষ হার্শা ওয়াল বলেন, কেমব্রিজ ইন্টারন্যাশনাল পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের লক্ষ্য ও স্বপ্নপূরণ হয়েছে। তাঁদের এই অসাধারণ নৈপুণ্যে আমরা অত্যন্ত আনন্দিত। আমি পুরস্কার বিজয়ী শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানাই। এসব শিক্ষার্থীরাই পরবর্তী সময়ে বাংলাদেশকে নেতৃত্ব প্রদানের মাধ্যমে দেশের জন্য মঙ্গল বয়ে আনবে। শিক্ষার্থীদের সফলতা অর্জনে  সঠিক দিক নির্দেশনা এবং সহযোগিতা প্রদানের জন্য আমরা স্কুলের সব শিক্ষক এবং অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ জানাই।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0076069831848145