ঈদের ছুটিতে নোবিপ্রবির হলে চুরি - Dainikshiksha

ঈদের ছুটিতে নোবিপ্রবির হলে চুরি

নোবিপ্রবি |

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছুটির প্রথম দিনেই চুরির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুর সালাম আবাসিক হলের ডাইনিং থেকে চুরি হয়ে গেছে এলইডি টেলিভিশন। শুক্রবার (৯ আগস্ট) রাতে এমন ঘটনা ঘটেছে বলে জানা যায়।

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, ‘বিশ্ববিদ্যালয়ের আনসার টিমের পক্ষ থেকে রাত ৪টার দিকে আমাকে অবগত করা হয় যে ভাষা শহীদ আব্দুস সালাম হল থেকে এলইডি টিভি চুরি হয়েছে।

তিনি বলেন, চুরির বিষয়টি শোনার পরেই আমি হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসীনকে এই বিষয়ে অবহিত করি। পরে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম হলে গিয়ে ঘটনার সত্যতা যাচাই করে। এ ছাড়া আরও কিছু চুরি হয়েছে কিনা এজন্য হলের সবগুলো রুমে চেক করে প্রক্টরিয়াল টিম।

ভাষা শহীদ আব্দুস সালাম হল প্রভোস্ট ড. গাজী মো. মহসীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আর কোন বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা হয় কিনা আমার জানা নেই। হলে শিক্ষার্থী এবং নিরাপত্তা কর্মী থাকা অবস্থায় হল থেকে গুরুত্বপূর্ণ সরঞ্জাম চুরি হওয়া এটা খুবই দুঃখজনক।

তিনি বলেন, আজ থেকে হলে তালা এবং হলে বাড়তি নিরাপত্তাকর্মী নিয়োগ দেয়া হয়েছে। আশাকরি, এমন ঘটনার আর পুনরাবৃত্তি ঘটবে না। ঈদের ছুটির পর এই বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে বসবো এবং যারা এই ঘটনার সাথে জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত বছরেও ঈদের ছুটিতে শিক্ষার্থীরা হল ছেড়ে বাড়িতে গেলে হলের বেশ কয়েকটি কক্ষ ও আলমারির তালা ভেঙ্গে গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কোনো কার্যকরী ব্যবস্থা না নেয়ায় আবারও সেই একই ঘটনার সাক্ষী হতে হয়েছে শিক্ষার্থীদের। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0072858333587646