একীভূত শিক্ষা ব্যবস্থার অগ্রগতি প্রতিবেদন চেয়েছে কারিগরি বোর্ড - দৈনিকশিক্ষা

একীভূত শিক্ষা ব্যবস্থার অগ্রগতি প্রতিবেদন চেয়েছে কারিগরি বোর্ড

নিজস্ব প্রতিবেদক |

কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে একীভূত শিক্ষা ব্যবস্থার জন্য গৃহীত পদক্ষেপের অগ্রগতির প্রতিবেদন চাওয়া হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের একাডেমিক কার্যক্রম পরিচালিত হয় এমন প্রতিষ্ঠানগুলোর প্রধানদের এ সংক্রান্ত চিঠি দৌয়া হয়েছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) বোর্ড সূত্র দৈনিক শিক্ষাকে এ তথ্য জানায়। 

জানা গেছে, অটিজম ও স্নায়ু বিকাশজনিত সমস্যা বিষয়ক কার্যক্রম গ্রহণ করার জন্য নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। এ প্রেক্ষিতে গত ৮ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অটিজম ও স্নায়ু বিকাশজনিত সমস্যা বিষয়ক সেলের অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ‘একীভূত শিক্ষা ব্যবস্থার জন্য যে সকল পদক্ষেপ গৃহীত হয়েছে তার অগ্রগতির প্রতিবেদন পাঠাতে হবে’  মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

এ প্রেক্ষিতে কারিগরি শিক্ষা বোর্ডের একাডেমিক কার্যক্রম পরিচালিত হয় এমন প্রতিষ্ঠানগুলোতে একীভূত শিক্ষার জন্য প্রয়োজনীয় পরিবেশ তৈরিতে গৃহীত পদক্ষেপ নিয়ে এ সংক্রান্ত প্রতিবেদন এবং প্রতিষ্ঠানভিত্তিক অটিজম ও স্নায়ু বিকাশজনিত সমস্যায় আক্রান্ত শিক্ষার্থীদের একটি তালিকা বোর্ডে পাঠাতে বলা হয়েছে। 

তালিকা ইমেইল ([email protected]) মারফত আগামী ২৮ অক্টোবরের মধ্যে বোর্ডে পাঠাতে বলা হয়েছে।  

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0072829723358154