কারফিউ আরও কঠোর করা হলো সৌদিতে - দৈনিকশিক্ষা

কারফিউ আরও কঠোর করা হলো সৌদিতে

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সৌদি আরবে কারফিউ আরও কঠোর করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে নাগরিকদের কারফিউ মেনে বাড়ির ভেতর থাকার নির্দেশ দেওয়া হয়েছে। দেশটিতে নতুন করে আরও ১১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে মৃত মানুষের সংখ্যা তিনে পৌঁছেছে। দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ১২-তে পৌঁছেছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মেদ আল আবদুল্লালি বলেন, ‘ভাইরাসটি নিয়ন্ত্রণে রাখতে এবং আমাদের নাগরিকদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতে আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করছি। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে তৃতীয় ব্যক্তি মারা গেছেন। মারা যাওয়া ওই ব্যক্তি বিদেশি এবং তিনি হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন। দেশটিতে এখন পর্যন্ত ৩৩ জনের বেশি সুস্থ হয়েছে।’

দেশটির কর্মকর্তারা বলছেন, মক্কা, মদিনা ও রিয়াদে যাওয়ার সব রাস্তা সুরক্ষাব্যবস্থার নিয়ন্ত্রণাধীন। এখানে এমন লোকেরা আছে, যারা কারফিউটি মেনে চলার সিদ্ধান্ত সম্পর্কে বেপরোয়া এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

দেশটির বাণিজ্য মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, বাজার নিয়ন্ত্রণের নতুন নিয়ম হয়েছে। এখন ভিড় এড়িয়ে অনলাইনে কেনাকাটার ওপর জোর দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার থেকে রিয়াদ, মক্কা, মদিনায় বর্ধিত কারফিউ জারি করা হয়েছে, যা বেলা তিনটা থেকে শুরু হয়েছে, যা আগে সন্ধ্যা সাতটা থেকে শুরু হতো। গত সোমবার কিং সালমান এক আদেশ দেন, যাতে সাধারণ মানুষের চলাফেরা সন্ধ্যা সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত বন্ধ রাখার কথা বলা হয়।

সৌদি থেকে ফেরা ১০ হাজারের বেশি হাজিকে কোয়ারেন্টিন করেছে তুরস্ক। সেখান থেকে ফেরা একজনকে করোনাভাইরাসের রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সয়লু সৌদির বিরুদ্ধে তথ্য না দিয়ে অন্ধকারে রাখার অভিযোগ তুলেছেন। দেশটি থেকে ফেরার পর হাজিদের মধ্যে করোনাভাইরাসের রোগী পাওয়ার পর দ্রুত ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছে দেশটি। গতকাল সয়লু বলেন, তুরস্কসহ কোনো দেশকেই করোনাভাইরাসের ঝুঁকি সম্পর্কে জানায়নি সৌদি আরব। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045928955078125