কুষ্টিয়া মেডিকেল কলেজের নবনির্মিত ভবন ধসে নিহত ১ - দৈনিকশিক্ষা

কুষ্টিয়া মেডিকেল কলেজের নবনির্মিত ভবন ধসে নিহত ১

কুষ্টিয়া প্রতিনিধি |

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের নবনির্মিত ভবনের ছাদ ধসে এক শ্রমিকের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে আরও ৫ শ্রমিক। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে কুষ্টিয়ার মোল্লা তেঘরিয়া হাউজিং এলাকায় এই দুর্ঘটনা ঘটে। 

নিহত ওই শ্রমিকের নাম বজলুর রহমান (৫০)। তাঁর বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চড়াইকোল এলাকায়। এই ঘটনায় জেলা প্রশাসক আসলাম হোসেন তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

ঘটনাস্থল থেকে কয়েকজন শ্রমিক বলেন, কলেজের নির্মাণাধীন একটি ভবনের ৫০ ফুট বাই ৩০ ফুট ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। এই ছাদটি মাটি থেকে প্রায় ৩০ ফুট উচ্চতায়। ঢালাইয়ের নিচের অংশ বাঁশের খুঁটি দিয়ে ঠেকনা দেওয়া ছিল।

দুর্ঘটনার পর উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। ফায়ার সার্ভিসের উপপরিচালক ফিরোজ কুতুবী  বলেন, ধারণা করা হচ্ছে বাঁশের খুঁটি দুর্বল ছিল। এ কারণে ভবনটির ওই অংশ ধসে পড়েছে। ভবনের ধসে পড়া স্তূপের নিচ থেকে ওই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। আর আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, বিকেলে নবনির্মিত ভবন ধসে চারজন আহত হয়েছেন। তবে একজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া আটকা পড়া একজনকে উদ্ধারে অভিযান চলছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048508644104004