খুলনায় হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য, যা বিশ্বে সবচেয়ে উঁচু - দৈনিকশিক্ষা

খুলনায় হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য, যা বিশ্বে সবচেয়ে উঁচু

খুলনা প্রতিনিধি |

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে খুলনায় বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে, যেটি হবে বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য। 

রোববার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় এ কথা জানানো হয়। এ ছাড়া কোনো অবস্থাতেই কৃষিজমি ব্যবহার করে কোনো উন্নয়ন প্রকল্প গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটি।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, কৃষিজমিতে কোনো কারণে যদি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রয়োজন পড়ে সে ক্ষেত্রে মন্ত্রিপরিষদের অনুমতি সাপেক্ষে জেলা প্রশাসকের মাধ্যমে জমির খাত পরিবর্তন করতে হবে। এ সময় তিনি আগামী চার মাসের মধ্যে খুলনার সব উপজেলার ভূমি ব্যবহারের মাস্টারপ্ল্যান প্রস্তুত করতে সংশ্নিষ্টদের নির্দেশনা দেন।

মোহাম্মদ হেলাল হোসেন জানান, প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য নির্মাণ করা হবে এবং এটি হবে বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য। এর উচ্চতা কত হবে, ব্যয় এবং কবে নাগাদ কাজ শুরু হবে, সেসব বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

সভায় জানানো হয়, খুলনার তেরখাদা ও বটিয়াঘাটা উপজেলায় বঙ্গবন্ধু ও তার ভাই শেখ আবু নাসেরের নামে দুটি পৃথক অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। শেখ কামাল হাইটেক পার্কের কাজ শিগগির শুরু হবে।

সভায় সিভিল সার্জন ডা. এএসএম আবদুর রাজ্জাক, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0075681209564209