চট্টগ্রামে ফল পুনর্নিরীক্ষণে আবেদনের রেকর্ড - দৈনিকশিক্ষা

চট্টগ্রামে ফল পুনর্নিরীক্ষণে আবেদনের রেকর্ড

চট্টগ্রাম প্রতিনিধি |

সম্প্রতি প্রকাশিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলে সন্তুষ্ট না হয়ে উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন করেছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ১৬ হাজার ৬৭৬ শিক্ষার্থী। তারা মোট ৫৪ হাজার ২৭৫টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছেন। এর আগে বোর্ডটিতে উত্তরপত্র পুনর্নিরীক্ষণে এত আবেদন করা হয়নি।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহাবুব হাসান বলেন, ১৮ থেকে ২৪ জুলাই রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে এই সংখ্যক আবেদন জমা পড়েছে। আগামী ১০ আগস্ট পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হবে।

চট্টগ্রামে শিক্ষা বোর্ডের তথ্য অনুযায়ী, এবার সব থেকে বেশি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন জমা পড়েছে ইংরেজি বিষয়ে। এ বিষয়ের প্রথম পত্রে ৭ হাজার ১৬৬টি ও দ্বিতীয় পত্রে ৫ হাজার ৮৪৯টি আবেদন জমা পড়েছে। এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে (আইসিটি) ৪ হাজার ৩১৪টি, বাংলা প্রথম পত্রে ৩ হাজার ৪৮৭ ও দ্বিতীয় পত্রে ৩ হাজার ১০০টি, পদার্থবিদ্যা প্রথম পত্রে ৩ হাজার ৩১০ ও দ্বিতীয় পত্রে ২ হাজার ৮৪০টি, রসায়ন প্রথম পত্রে ২ হাজার ৯১৪ ও দ্বিতীয় পত্রে ২ হাজার ৫৩২টি, জীববিজ্ঞান প্রথম পত্রে ২ হাজার ৬১৫টি ও দ্বিতীয় পত্রে ২ হাজার ২০৭টি এবং গণিত প্রথম পত্রে ১ হাজার ৮০১টি ও দ্বিতীয় পত্রে ১ হাজার ৫৩০টি আবেদনপত্র জমা পড়েছে। আর হিসাববিজ্ঞান প্রথম পত্রে ১ হাজার ২০৭ ও দ্বিতীয় পত্রে ৮৭২টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন জমা পড়েছে।

নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট please click here to view dainikshiksha website Execution time: 0.0040500164031982