ছাত্রলীগ নেতা পরিচয়ে বেলগাছা হাইস্কুলের জায়গা দখলের চেষ্টা - দৈনিকশিক্ষা

ছাত্রলীগ নেতা পরিচয়ে বেলগাছা হাইস্কুলের জায়গা দখলের চেষ্টা

কুড়িগ্রাম প্রতিনিধি |

কুড়িগ্রামে ছাত্রলীগ নেতা পরিচয়ে বেলগাছা হাইস্কুলের জায়গায় ঘর নির্মাণ করার অপচেষ্টা করেছে কয়েকজন ছাত্র। জানা গেছে জোর করে বিদ্যালয়ের জায়গায় ঘর নির্মাণের চেষ্টায় সংঘর্ষ ঘটে। এতে আহতের ঘটনাও ঘটে। সদর উপজেলার বেলগাছা বরকতিয়া হাইস্কুলের জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করার ঘটনার অভিযোগ উঠেছে স্থানীয় ছাত্রলীগ নামধারী কয়েকজন যুবকের বিরুদ্ধে। স্কুল সংলগ্ন পুকুরের পাড় ভরাট করে তারা দোকানঘরের কাঠামো নির্মাণ শুরু করলে বুধবার বিকেলে এলাকাবাসীরা তাতে বাঁধা দেন। এতে উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে এবং মাসুম নামে একজন আহত হয়।স্থানীয় যুবক আলভী আলী শাওন, মাসুম ও অন্তরের দল এ কাজে নেতৃত্ব দিচ্ছিল। স্কুল প্রধান ও সভাপতি তাদের বাধা দেয়ার চেষ্টা করলেও তারা কর্ণপাত করেনি। ফলে এলাকাবাসী জোটবদ্ধ হয়ে তাদের অবৈধ কাজে বাঁধা দেয়। এনিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার বেলগাছা ইউনিয়নে অবস্থিত বেলগাছা বরকতিয়া উচ্চ বিদ্যালয়ের নামে ১ একর ৬৯ শতক জমি এবং তাতে পুকুর রয়েছে ১৩ শতক। এই পুকুরের ঢালের মাটি ভরাট করে স্থানীয় যুবকের ছাত্রলীগের নাম ভাঙিয়ে জোড় করে দোকানঘর নির্মাণ করছিল। সেখানে তারা ছাত্রলীগ অফিস ও দোকানঘর বরাদ্দ দিয়ে বাড়তি সুবিধা নেয়ার চেষ্টা করে। এ অবৈধ কাজে মজিবর রহমানের পূত্র আলভী আলী শাওন, জালাল মিস্ত্রির পূত্র মাসুম, স্কুলের পিয়ন আজিজুল ইসলামের পূত্র রাজু ও বাবলু সুপারভাইজারের পূত্র অন্তর জড়িত। তারা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখানে অস্থায়ীভাবে ঘর তুলে জায়গার দখল নেয়। পরে পুরো জায়গাটি দখলে নিতের স্কুল বন্ধের সময় নির্মাণ কাজ শুরু করে।তবে অভিযুক্ত জেলা ছাত্রলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আলভী আলী শাওন জানায়, আমরা এখানে আনসার ক্লাবের নামে বরাদ্দকৃত ১০ শতক জায়গায় ঘর তুলছি। এটা হাইস্কুলের জায়গা নয়। কিন্তু  আমার ছাত্রলীগ অপর এক সহযোগী মাসুমকে এ ব্যাপারে আঘাত করা হলে সে গুরুতর আহত হয় এবং তার মাথায় ৬টি সেলাই দেয়া হয়। হ্ইাস্কুলের প্রধান শিক্ষক জুলফিকার আলী জানান, স্কুল বন্ধের সময় তারা ঘর নির্মাণের কাজ শুরু করে। বুধবার সকালে স্থানীয় লোকজনসহ স্কুলের জায়গায় কাজ না করার জন্য তাদেরকে অনুরোধ করা হয়। এনিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কি হয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে দেয়া হয়েছে।

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা: রশীদুল ইসলাম সাংবাদিকদের জানান, তারা অবৈধভাবে স্কুলের ক্রয়কৃত জায়গায় ঘর উঠাচ্ছিল। বিষয়টি নিয়ে কমিটির সাথে তাৎক্ষণিকভাবে আলোচনা করে আইনি ব্যবস্থা নিতে প্রধান শিক্ষককে অনুরোধ করা হয়।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান রনি জানান, আলভী ছাত্রলীগের কোন পদে নেই কিংবা সে এ সংগঠনেরও কেউ নয়। ছাত্রলীগের সুনাম নষ্ট করে অবৈধভাবে সে সুবিধা নেয়ার অপচেষ্টা করছে। স্কুল কর্তৃপক্ষকে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলেছি। 

চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0047829151153564