ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি চার শতাধিক - দৈনিকশিক্ষা

ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি চার শতাধিক

নিজস্ব প্রতিবেদক |

সিরাজগঞ্জে ছাত্রলীগ নেতা এনাষমুল হক বিজয় হত্যাকাণ্ডের জেরে শহরে দু'গ্রুপে সংঘর্ষের জন্য সংগঠনের জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক একে অন্যকে দুষছেন। পাশাপাশি দলীয় কোন্দলকেও দায়ী করা হচ্ছে। এ ঘটনায় এক পক্ষ আরেক পক্ষের বিরুদ্ধে মামলা করেছে। দুই মামলায় চার শতাধিক লোককে আসামি করা হয়েছে।

মঙ্গলবারের ওই সংঘর্ষের পর জেলা সভাপতি আহসান হাবিব খোকার এক বিবৃতি ফেসবুকে ছড়িয়ে পড়ে। অন্যদিকে সাধারণ সম্পাদক আবদুল্লাহ বিন আহম্মেদও গতকাল বুধবার ফেসবুকে বিবৃতি দেন। বিবৃতিতে তারা ঘটনার জন্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে একে অন্যকে দায়ী করেছেন।

ওই সংঘর্ষের ঘটনায় সদর থানায় দুটি মামলা হয়েছে। এর মধ্যে খোকার মামলায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিম আহম্মেদ ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ এবং জ্ঞাত-অজ্ঞাত মিলে ৮৫ জন বিবাদী হয়েছেন। অন্যদিকে, আবদুল্লাহর মামলায় জ্ঞাত ৭০ ও অজ্ঞাত ২৫০ জন মিলে ৩২০ জনকে বিবাদী করা হয়েছে। এ পর্যন্ত ১০-১২ জনকে আটক করেছে পুলিশ। সদর থানার ওসি হাফিজুর রহমান এ তথ্য জানান।

বিবৃতিতে খোকা বলেন, যুবলীগের নামধারী কুখ্যাত মাদক ব্যবসায়ী মুছার নেতৃত্বে কতিপয় সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। পরে তারা শহরে দোকানপাট ভাঙচুর ও সন্ত্রাস করে। এ ছাড়া কতিপয় আওয়ামী ও যুবলীগ নেতাও গ্রুপিং-লবিং ও উস্কানির মাধ্যমে পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করছেন।

অন্যদিকে আবদুল্লাহ লিখেছেন, প্রয়াত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়ের দোয়া মাহফিলে জেলা ছাত্রলীগ সভাপতি খোকা ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক এবং পৌর ছাত্রলীগের সভাপতি মতিউর রহমান মতিন ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রুবেলের নেতৃত্বে চার শতাধিক সন্ত্রাসী সশস্ত্র হামলা চালায়। পরে তারা শহরে দোকানপাট ভাঙচুর ও সন্ত্রাস করে।

সাবেক মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের দোয়া মাহফিলে যোগদান করতে এসে গত ২৬ জুন সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় সন্ত্রাসী হামলায় নিহত হন ছাত্রলীগ নেতা বিজয়। তার মৃত্যুর পর হঠাৎ উত্তপ্ত হয়ে উঠেছে সিরাজগঞ্জ শহর।

এর জেরে মঙ্গলবার বিকেলে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষের ঘটনায় শহরে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় রণক্ষেত্রে পরিণত হয় শহরের ব্যস্ততম এস এস রোড। সংঘর্ষে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হকসহ ছাত্রলীগ ও যুবলীগের ২০ নেতাকর্মী আহত হন। গুরুতর আহত একরামুলকে ঢাকার একটি বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045499801635742