জাবিতে ৬ষ্ঠ জাতীয় গণিত অলিম্পিয়াড শুরু - দৈনিকশিক্ষা

জাবিতে ৬ষ্ঠ জাতীয় গণিত অলিম্পিয়াড শুরু

জাবি প্রতিনিধি |

‘ভাবনা যদি গণিত হয়, গণিত নিয়ে কিসের ভয়!’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ঠ জাতীয় গণিত অলিম্পিয়াড শুরু হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) সকালে জাবি স্কুল এন্ড কলেজে তিন দিন ব্যাপী এ অলিম্পিয়াডের উদ্বোধন করেন আয়োজক সংগঠন ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের’ প্রধান উপদেষ্টা অধ্যাপক খবির উদ্দিন। 

এদিন গণিত প্রতিযোগিতায় দুই শিফটে সারা দেশের দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪হাজার পরীক্ষার্থী অংশ নেয়।

এ আয়োজনে আজ (শনিবার) থাকছে বিজ্ঞানভিত্তিক সিনেমা প্রদর্শন ও ক্ষুদে বিজ্ঞানীদের জন্য টেলিস্কোপে মহাকাশ পর্যবেক্ষণ এবং রোববার পুরস্কার বিতরণী ও গুণীজন সম্মাননা। পরিবেশ বিজ্ঞানে বিশেষ অবদানের জন্য এবার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে ও পাটের জিনোম আবিষ্কারের জন্য ড. মাকসুদুল আলমকে (মরণোত্তর) গুণীজন সম্মাননা প্রদান করা হবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0071721076965332