ডোবা ভরাট নিয়ে ছাত্রলীগের দু'পক্ষে সংঘর্ষ, পুলিশসহ আহত ২০ - দৈনিকশিক্ষা

ডোবা ভরাট নিয়ে ছাত্রলীগের দু'পক্ষে সংঘর্ষ, পুলিশসহ আহত ২০

বরিশাল প্রতিনিধি |

বরিশাল গৌরনদী উপজেলায় ছাত্রলীগের দু'পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে ও বিকেলে এ ঘটনায় সাত পুলিশসহ ২০ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে ১০-১২টি মোটরসাইকেল।

উত্তর বিজয়পুর এলাকায় একটি ডোবা ভরাট করার কর্তৃত্ব নিয়ে এ সংঘর্ষের সূত্রপাত হয় বলে জানা গেছে। গৌরনদী

উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ (কার্লভ) নামের একটি প্রতিষ্ঠানের সাবেক পরিচালক রাশেদুজ্জামান ঝিলাম উত্তর বিজয়পুর এলাকায় মৌরি ক্লিনিকের পাশে একটি ডোবা ক্রয় করেন। স্থানীয় ৬ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান শামীমকে দিয়ে তিনি ডোবা বালু দিয়ে ভরাট করান। বালু ভরাটের কাজটি না পেয়ে ক্ষিপ্ত হন একই এলাকার বাসিন্দা ও ছাত্রলীগ নেতা সুমন মাহমুদ।  

উপজেলার টরকি বন্দরে ঝিলামের বাসায় শনিবার দুপুর পৌনে ৩টার দিকে সুমন মাহমুদের নেতৃত্বে ১০-১২ জন যুবক গিয়ে ঝিলাম ও তার স্ত্রীকে মারধর এবং বাসার আসবাবপত্র ভাঙচুর করে। পাল্টা হামলা হিসেবে বিকেল সাড়ে ৪টার দিকে ওয়ার্ড কাউন্সিলর আতিকুর রহমান শামীম, উপজেলা ছাত্রলীগ সভাপতি জোবায়েরুল ইসলাম সান্টু ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান দ্বীপের নেতৃত্বে সুমনের শ্বশুরবাড়িতে ইট নিক্ষেপ ও পরে সুমনের বাসায় গিয়ে ভাঙচুর চালানো হয়।

এ সময় দু'পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে গৌরনদী থানার ওসি গোলাম সরোয়ারসহ সাত পুলিশ সদস্য আহত হন।

অভিযোগ অস্বীকার করে সুমন মোল্লা বলেন, বালু ভরাট নিয়ে বিরোধ মীমাংসার কথা বলে তাকে বাসায় ডেকে নিয়ে তার ওপর হামলা চালান রাশেদুজ্জামান। পরে রাশেদুজ্জামানের চাচাতো ভাই জোবায়েরুল ইসলামের নেতৃত্বে একদল সন্ত্রাসী তার বাড়িতে হামলা চালিয়ে বসতঘর ব্যাপক ভাঙচুর ও তাতে লুটপাট চালায়। এ সময় তার মা মিনারা বেগম (৫০) ও সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেনকে (৩৬) পিটিয়ে আহত করে হামলাকারীরা।

জোবায়েরুল ইসলাম সান্টুর বিরুদ্ধে ওঠা অভিযোগ তিনি অস্বীকার করেন। 

ওসি গোলাম ছরোয়ার বলেন, দু'জনকে আটক করা হয়েছে।

চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.006990909576416