ঢাবি চারুকলার ৭০ বছর পূর্তি মাসব্যাপী কর্মসূচি - Dainikshiksha

ঢাবি চারুকলার ৭০ বছর পূর্তি মাসব্যাপী কর্মসূচি

ঢাবি প্রতিনিধি |
ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলার ৭০ বছর পূর্তি এবং জয়নুল উৎসব উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি চলছে চারুকলা অনুষদে। এ উপলক্ষে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) শিল্পাচার্য জয়নুল আবেদিনের সমাধিতে পুস্পস্তবক অর্পন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

এছাড়া, উপাচার্য চারুকলা অনুষদ প্রাঙ্গনে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। অনুষদ প্রাঙ্গন থেকে এ উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের করা হয়। এটি টিএসসি প্রদক্ষিণ করে চারুকলা অনুষদে এসে শেষ হয়। এ সময় উপ উপচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, শিল্পাচার্যের পুত্র প্রকৌশলী ময়নুল আবেদিন, অধ্যাপক রফিকুন নবী এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ চারুকলা অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জয়নুল উৎসব-২০১৮ ও চারুকলার ৭০বছর পূর্তি উপলক্ষে এ বছরের প্রদর্শনীকে দুটি পর্বে ভাগ করা হয়েছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিল্পীদের প্রদর্শনী হয়েছে ১০ থেকে ২০ ডিসেম্বর। 

এছাড়া বার্ষিক প্রদর্শনীতে বিভিন্ন বিভাগের পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের শিল্পকর্ম প্রদর্শনী চলছে ২৩ থেকে ২৯ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত।
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0043468475341797