তিন ছাত্রকে শিকলে তালাবদ্ধের ঘটনায় মাদরাসা সুপার বহিষ্কার - দৈনিকশিক্ষা

তিন ছাত্রকে শিকলে তালাবদ্ধের ঘটনায় মাদরাসা সুপার বহিষ্কার

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি |

তিন ছাত্রকে লোহার শিকলে এক পায়ে তালাবদ্ধ করে রাখার ঘটনায় গাজীপুরের কালীগঞ্জের ভাইয়াসূতি হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার সুপার মো. আরিফুল্লাহকে দুই মাসের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে। ওই মাদরাসা পরিচালনা কমিটির এক জরুরি সভায় তাকে বহিষ্কার করা হয় হলে জানান মাদরাসা পরিচালনা পর্ষদের সেক্রেটারি বদরুজ্জামান ভূঁইয়া রতন মাস্টার।

তিনি বলেন, সভাপতিসহ অন্য সদস্য মিলে জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে এ বিষয়ে তদন্ত কমিটি যে কোনো ধরনের আইনগত ব্যবস্থা নিতে চাইলে কমিটির সব ধরনের সহযোগিতা থাকবে। এছাড়া লোহার শিকলে পায়ে তালাবদ্ধ ওই তিন ছাত্র ইফাদ, ইয়াসিন ও আজিজুলকে তাদের অভিভাবক ইতোমধ্যে মাদরাসা থেকে নিয়ে গেছে। মাদরাসা সুপার মো. আরিফুল্লাহর এমন কর্মকাণ্ডের পর তারা আর এই মাদরাসায় তাদের সন্তানদের পড়ানোর সাহস পাচ্ছে না।

তিনি আরও বলেন, ইউএনও ওই মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও পরিচালনা পর্ষদের সঙ্গে ঘটনার সত্যতা পান। পরে সেই ঘটনার তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেখানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলমকে প্রধান করা হয় এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর-ই-জান্নাত ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেনকে করা হয় সদস্য। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। সেই প্রেক্ষিতে প্রয়োজনীয় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথাও রয়েছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039198398590088