দুই শিক্ষা কর্মকর্তার শাস্তি - দৈনিকশিক্ষা

দুই শিক্ষা কর্মকর্তার শাস্তি

নিজস্ব প্রতিবেদক |

অসদাচরণের দায়ে প্রাথমিকের দুই সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে শাস্তি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কর্মকর্তারা হলেন চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন এবং রংপুরের পীরগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহীনুর আলম। 

এদের মধ্যে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিনের বেতন গ্রেডের নিম্নতর ধাপে অবনমিত করা হয়েছে। আর উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহীনুর আলমকে তিরষ্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

জানা গেছে, দুই শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে অদক্ষতা ও অসদাচরণের অভিযোগ আনা হয়। এ প্রেক্ষিতে অভিযু্ক্ত কর্মকর্তাদের শোকজ করা হলে তারা জবাব দাখিল করেছেন এবং ব্যক্তিগত শুনানিতে অংশগ্রহণ করেছেন। দাখিল করা জবাব, ব্যক্তিগত শুনানিতে দেয়া বক্তব্য, অভিযোগনামা ও অভিযোগ বিবরণী এবং বিভাগীয় মামলার সার্বিক তথ্য বিবেচনায় এ দুই কর্মকর্তার বিরুদ্ধে আসা অভিযোগ প্রমাণিত হয়। সে প্রেক্ষিতে তাদের শাস্তি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়।

তাই, সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও অপিল) বিধিমালা ২০১৮ এর ৪(২)(ঘ) ধারা অনুযায়ী চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিনের বেতন গ্রেডের নিম্নতর ধাপে অবনমিত করা হয়েছে। অপরদিকে একই বিধিমালার ৪(২)(ক) ধারা অনুযায়ী রংপুরের পীরগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহীনুর আলমকে তিরষ্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038819313049316