নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা - দৈনিকশিক্ষা

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা

দৈনিকশিক্ষা ডেস্ক |

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিতর্কিত কর্মকাণ্ড, দুর্নীতিসহ ১১টি অভিযোগ তুলেছেন কলেজের শিক্ষক ও কর্মচারীরা। এ নিয়ে গত শনিবার শিক্ষক পরিষদ জরুরি তলবি সভা করে অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে এসবের প্রতিকার চেয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ জানিয়েছে। এ অবস্থায় বর্তমানে প্রতিষ্ঠানটিতে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। 

প্রতিবেদনে আরও বলা হয়, শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, নরসিংদী সরকারি কলেজে ১৯৭৪ খ্রিষ্টাব্দ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে প্রায় ৩০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করছে। এসব শিক্ষার্থীকে পাঠদান করছেন ১১০ জন বিসিএসধারী শিক্ষক। কলেজের বর্তমান অধ্যক্ষ মো. হাবিবুর রহমান আকন্দ ও উপাধ্যক্ষ জাহান আরা বেগম। হাবিবুর রহমান আকন্দ গত ৩০ জুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। যোগদানের পর পরই তিনি ক্ষমতার অপব্যবহার, দুর্নীতিসহ বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে সমালোচিত হতে থাকেন। এসব ঘটনা নিয়ে অধ্যক্ষ ও উপাধ্যক্ষের সঙ্গে একাধিকবার শিক্ষক পরিষদের বৈঠক হয়। বৈঠকে শিক্ষকরা অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বিরুদ্ধে অবস্থান নেন। গত ১৯ অক্টোবর জরুরি তলবি সভা ডেকে কলেজের ১১০ জন শিক্ষকের মধ্যে ৮২ জন অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা জানান। পাশাপাশি তাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ জানান।

অভিযোগ রয়েছে, অধ্যক্ষ ও উপাধ্যক্ষ শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের সঙ্গে সব সময় খারাপ আচরণ করেন। যোগদানের পর থেকে অধ্যক্ষ উচ্চ মাধ্যমিক শিক্ষার গুরুত্ব বৃদ্ধির নামে যে নীতিমালা করেছেন, তাতে কলেজের অনার্স ও মাস্টার্স শিক্ষাব্যবস্থা প্রায় ধ্বংসের পথে। তা ছাড়া অধ্যক্ষের বিরুদ্ধে জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগও রয়েছে।

শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক হাবিব উল আলম বলেন, অধ্যক্ষ ও উপাধ্যক্ষের কর্মকাণ্ডে আমরা শিক্ষকরা হতাশ ও মর্মাহত। তাঁদের কারণে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটিতে একপ্রকার অচলাবস্থা সৃষ্টি হয়েছে। আমরা দ্রুত এই অবস্থার অবসান চাই।’

অধ্যক্ষ মো. হাবিবুর রহমান আকন্দের মোবাইলে ফোন করলেও রিসিভ না করায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। পরে খুদে বার্তা পাঠালেও তিনি সাড়া দেননি।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0044960975646973