নাছির বাদ, চসিকে মেয়র পদে মনোনয়ন পেলেন রেজাউল করিম - দৈনিকশিক্ষা

নাছির বাদ, চসিকে মেয়র পদে মনোনয়ন পেলেন রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক |

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের মেয়র পদে দলীয় মনোনয়ন থেকে বাদ পড়লেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন। তার জায়গায় ক্ষমতাসীন দল এবার বেছে নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে। 

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় সর্বসম্মতভাবে এই ছয় প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী | ছবি: সংগৃহীত

এ ছাড়া গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য ও বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সভাপতি অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, বগুড়া-১ আসনে প্রয়াত এমপি আবদুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান এবং যশোর-৬ আসনের উপনির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারকে নৌকার প্রার্থী করা হয়েছে।

যৌথ সভা শেষে প্রেস ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, 

ওবায়দুল কাদের বলেন, দলীয় মনোনয়নপ্রত্যাশীদের মধ্য থেকে যাচাই-বাছাই শেষে যোগ্য ও জনপ্রিয় এবং জয়লাভে সক্ষমদেরই প্রার্থী করা হয়েছে। কাউন্সিলর পদের মনোনয়নপ্রত্যাশীদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করতে নেত্রী (শেখ হাসিনা) নিজে যাচাই-বাছাই করছেন। গোয়েন্দা রিপোর্ট দেখছেন। সবকিছু দেখে স্বচ্ছ ও পরিচ্ছন্ন ইমেজের নেতাদেরই কাউন্সিলর পদে সমর্থন দেওয়া হবে।

সন্ধ্যায় যৌথ সভা শুরু হলে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচন এবং চসিক নির্বাচনের মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। এ সময় দল থেকে যাকেই প্রার্থী করা হোক না কেন, তার পক্ষেই ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন মনোনয়নপ্রত্যাশীরা।

পরে যৌথ সভার বিরতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেন। তার বক্তব্য শেষে আবারও যৌথ সভা শুরু হলে পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচন ও চসিক নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

শুক্রবার পর্যন্ত চলেছে পাঁচটি আসনের উপনির্বাচন ও চসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার কাজ। পাঁচটি আসনের উপনির্বাচনে ৭৮ প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন। অন্যদিকে চসিক নির্বাচনে মেয়র পদে ২০ জন এবং কাউন্সিলর পদে ৪০৬ জন দলের মনোনয়ন ফরম জমা দেন।

ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পদত্যাগের কারণে ঢাকা-১০ আসনটি শূন্য হয়েছে। অন্যদিকে আওয়ামী লীগের সংসদ সদস্য ইউনূস আলী সরকারের মৃত্যুতে গাইবান্ধা-৩ ও মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়েছে।

এ ছাড়া সরকারদলীয় সংসদ সদস্য আবদুল মান্নানের মৃত্যুতে শূন্য হওয়া বগুড়া-১ ও ইসমাত আরা সাদেকের মৃত্যুতে শূন্য হওয়া যশোর-৬ আসনের উপনির্বাচন এবং মেয়াদ উত্তীর্ণের পথে থাকা চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আজ রোববার তফসিল ঘোষণা করা হবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034770965576172