পরিবহন শ্রমিকদের হাতে লাঞ্ছিত চবি শিক্ষক - দৈনিকশিক্ষা

পরিবহন শ্রমিকদের হাতে লাঞ্ছিত চবি শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

কথা ছিল ধর্মঘটের আওতামুক্ত থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা৷ ক্যাম্পাসে আসতে সহায়তা করবেন পরিবহন শ্রমিকরা। কিন্তু সে কথা রাখেননি তারা।

এদিকে ধর্মঘটেও পরীক্ষা নেয়ার সিদ্ধান্তে অটল ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন৷ কিন্তু সেই ধর্মঘটের মধ্যেই লাঞ্ছিত হলেন চবি শিক্ষক। আর মারধরের শিকার হন শিক্ষকদের বহনকারী চবির এক বাসচালক৷ এ সময় শ্রমিকরা ওই বাসচালকের মোবাইল ও নগদ অর্থ ছিনিয়ে নেন।

দেশজুড়ে ৪৮ ঘণ্টার চলমান ধর্মঘটের দ্বিতীয় দিনে সোমবার (২৯ অক্টোবর) সকাল ৮টার দিকে বহাদ্দারহাট টার্মিনালে এই লাঞ্ছনা ও মারধরের ঘটনা ঘটে। মারধরের শিকার বাসচালকের নাম মোহাম্মদ দুলাল।

এ সময় ওই বাসে থাকা শিক্ষকরা প্রতিবাদ করলে তাদেরও লাঞ্ছিত করেন শ্রমিকরা। বর্তমানে বাস চালক দুলাল চবি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন।

ওই বাসে থাকা আরবি বিভাগের শিক্ষক ড. কাজী হারুন-উর-রশীদ বলেন, সকালে শিক্ষকদের তিন নম্বর বাসটি (১১-০০২৫) রাহাত্তারপুল থেকে বহাদ্দারহাট টার্মিনাল আসে। এ সময় সেখানে থাকা একদল পরিবহন শ্রমিক বাস চলাচলে বাধা দেন ও বাস চালক দুলালকে কিল-ঘুষি মারেন। এ ঘটনার প্রতিবাদ করলে বাসে থাকা চারজন শিক্ষককে মারতে উদ্যত হন শ্রমিকরা এবং লাঞ্ছিত করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আহত বাসচালক দুলাল বলেন, ‘আমাকে এলোপাথাড়ি মারধর করে। ভর্তি পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত জানালে তারা অকথ্য ও কুরুচিপূর্ণ ভাষায় বিশ্ববিদ্যালয়কে গালিগালাজ করে। এ সময় আমার মোবাইল ও নগদ ৩ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় তারা।’

এ বিষয়ে প্রক্টর আলী আজগর চৌধুরী জানান, আমরা বিষয়টি শুনেছি। নগর পুলিশকে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জানিয়েছি৷

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0069680213928223