পূজার দিন ভোট হলে প্রতিহত করবে ছাত্রদল - দৈনিকশিক্ষা

পূজার দিন ভোট হলে প্রতিহত করবে ছাত্রদল

ঢাবি প্রতিনিধি |

সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। এ সময় তারা পূজার দিনে ভোটের তারিখ বদল না করলে নির্বাচন প্রতিহতের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এ সময় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। পূজার দিনে ভোট সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার ষড়যন্ত্র বলে বক্তারা উল্লেখ করেন। তারা ভোট পিছিয়ে দেয়ার দাবি জানান।

আরও পড়ুন: ভোটের তারিখ সনাতন ধর্মাবলম্বীদের মনে আঘাত : ঢাবি শিক্ষক সমিতি

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, আওয়ামী লীগ কথায় কথায় সাম্প্রদায়িক সম্প্রতির কথা বলে। কিন্তু ৩০ তারিখ নির্বাচনের সিদ্ধান্তটি সম্পূর্ণ সাম্প্রদায়িক। এ দেশ অসাম্প্রদায়িক দেশ। তাই অনতিবিলম্বে এই তারিখ পরিবর্তন করে একটি নিরপেক্ষ দিনে নির্বাচন করার দাবি জানাচ্ছি। তা না হলে ছাত্রদল সব ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে মাঠে নামবে।

তিনি আরও বলেন, সরস্বতী পূজার দিনে ভোটের তারিখ নির্ধারণ করার মাধ্যমে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। এজন্য ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন করার জোর দাবি জানান তারা।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে খোকন বলেন, বর্তমান অবৈধ সরকার বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে কারাগারে বন্দি রেখে নির্যাতন করছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.005267858505249