প্রশ্ন কিনতে এসে অভিভাবকসহ আটক ৯ - Dainikshiksha

মেডিকেলে ভর্তি পরীক্ষাপ্রশ্ন কিনতে এসে অভিভাবকসহ আটক ৯

নিজস্ব প্রতিবেদক |

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে এসে চার অভিভাবকসহ মোট ৯ জন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে আটক হয়েছেন। বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে রাজধানীর মহাখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

জানা যায়,  শুক্রবার (৫ অক্টোবর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিতব্য এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে অভিযান চালিয়ে দুই ভুয়া প্রশ্ন বিক্রেতাকে আটক করে ডিবি। পরে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় আটক ওই ভুয়া প্রশ্ন বিক্রেতার কাছে প্রশ্ন কিনতে আসা তিন শিক্ষার্থী ও চার অভিভাবককে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র।

জিজ্ঞাসাবাদে আটক অভিভাবকরা জানায়, ১০ থেকে ১৪ লাখ টাকার বিনিময়ে মেডিকেল ভর্তির প্রশ্ন নিতে তারা এখানে এসেছিল। অপরদিকে দুই প্রশ্ন বিক্রেতা আশিক ও এহসান জানায়, ফেসবুকে একটি গ্রুপ থেকে তারা প্রশ্ন ফাঁস করার পোস্ট দেয়। তবে তারা কাউকে প্রশ্নের হার্ডকপি দেবে না বলে জানায়। প্রশ্ন নিতে আগ্রহীদের মহাখালী আসতে বলে তাদের প্রশ্ন ও উত্তর মুখস্ত করিয়ে দেয়ার কথা বলে।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারা দেশে ১৯টি কেন্দ্রে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষায় সরকারি ৩৬টি কলেজে চার হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি কলেজে ছয় হাজার ২৩২টি আসনসহ মোট ১০ হাজার ৩০০ আসনের বিপরীতে ৬৫ হাজার ৯১৯ জন পরীক্ষার্থী অংশ নেবে।

রাজধানী ঢাকায় চারটি সরকারি মেডিকেল ও একটি ডেন্টালসহ মোট পাঁচটি কলেজের ৯টি ভেন্যুতে মোট ৩৪ হাজার ৭৪০ জন পরীক্ষার্থী অংশ নেবে।

চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0040020942687988