ফরম পূরণ ছাড়াই ৪ পরীক্ষার্থীর প্রবেশপত্র, তদন্তে কমিটি - দৈনিকশিক্ষা

ফরম পূরণ ছাড়াই ৪ পরীক্ষার্থীর প্রবেশপত্র, তদন্তে কমিটি

ময়মনসিংহ প্রতিনিধি |

ফরম পূরণ না করেই প্রবেশপত্র পেয়েছে ময়মনসিংহের গৌরীপুরের ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের ৪ এসএসসি পরীক্ষার্থীর। নির্বাচনী পরীক্ষায় তারা ফেল করেছিলেন বলে অভিযোগ রয়েছে। ফরম পূরণ ছাড়া ৪ শিক্ষার্থী কিভাবে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র পেয়েছে তা খতিয়ে দেখতে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে ময়মনসিংহ শিক্ষা বোর্ড। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সামছুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পরীক্ষা নিয়ন্ত্রক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিষয়টি নিয়ে অভিযোগ এসেছে, এজন্য আমরা তা গুরুত্ব দিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বোর্ডের সচিব কিরীট কুমার দত্তকে প্রধান করে ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। তদন্তে যেই দোষী প্রমাণিত হবে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।  

এদিকে টেস্ট পরীক্ষায় ফেল করা ৪ শিক্ষার্থীর প্রবেশপত্র পাওয়া নিয়ে সৃষ্ট আলোচনার ব্যাখ্যা দিয়েছে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কর্মকর্তারা। তাদের মতে, প্রধান শিক্ষকের সহায়তায় ফরম পূরণ না করেই অ্যাডমিট কার্ড পেয়েছে এ ৪ শিক্ষার্থী।

এ বিষয়ে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সামছুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের ২ পরীক্ষার্থী মনোয়ারা বেগম (রোল ৪৭১০৯৫) ও হেপী আক্তার (রোল ৭১০১৬)। এসএসসির ফরম পূরণ ছাড়াই তারা প্রবেশপত্র পেয়েছে এমন একটি তথ্য ছড়িয়েছে, যা সত্য নয়। ওই স্কুলের আরও ২ শিক্ষার্থী মো. সাইদুল ইসলাম (রোল নং ৪৭১০৫০) সাগর আহমেদ রোল নং ৪১৯৩৪৯) টিসি নিয়ে ঈশ্বরগঞ্জ চরজিথর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয়। এই নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। গত ২৮ জানুয়ারি ৩৭জন পরীক্ষার্থীর ফরম পূরণ ও বোর্ডের ফিস অনলাইনে জমা দেয়ায় অনলাইনে তাদের প্রবেশপত্র দেয়া হয়। 

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরও বলেন, ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরোত্তম চন্দ্র রায় গোপন পাসওয়ার্ডের মাধ্যমে গত ২৮ জানুয়ারি ৩৭জন পরীক্ষার্থীর ফরম পূরণ ও বোর্ডের ফিস অনলাইনে জমা দিয়েছেন। তাই অনলাইনে প্রবেশপত্র দেয়া হয়েছে। কে কৃতকার্য বা অকৃতকার্য বিয়ষটি একমাত্র প্রধান শিক্ষকই জানতেন। এদিকে গত ১২ জানুয়ারি, ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের ২ শিক্ষার্থী মো. সাইদুল ইসলাম (রোল নং ৪৭১০৫০) সাগর আহমেদ (রোল নং ৪১৯৩৪৯) টিসি নিয়ে ঈশ্বরগঞ্জ চরজিথর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ভর্তি হয়। পরে, ফরম পূরণ করে এবং প্রবেশপত্র পেয়ে পরীক্ষা অংশ গ্রহণ করে। 

তিনি আরও জানান, ফরম পূরণ ও ফিস জমাদান ছাড়া প্রবেশপত্র পাওয়ার কোন সুযোগ নেই। শিক্ষার্থীর ফরম পুরণ বা বোর্ড ফিস জমা প্রদান করেন থাকেন সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান। শিক্ষা প্রতিষ্ঠান প্রধান যদি ফেল করা শিক্ষার্থীর ফরম পূরণ করে থাকেন তার দায়দায়িত্ব তাকেই নিতে হবে। 

 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034899711608887