বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৬ দফা সম্বলিত স্মৃতি স্তম্ভ উদ্বোধন - দৈনিকশিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৬ দফা সম্বলিত স্মৃতি স্তম্ভ উদ্বোধন

সাইফুর রহমান মিরণ, বরিশাল |

বঙ্গবন্ধুর ৬ দফা সম্বলিত স্মৃতিস্তম্ভের উদ্বোধনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের স্থপতি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন  করা হয়েছে। এ উপলক্ষে রোববার (১৭ মার্চ) সকাল ৯টায় বরিশাল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অস্থায়ীভাবে স্থাপিত ৬ দফার ইতিহাস সম্বলিত বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য শিক্ষাবিদ অধ্যাপক ড. এস এম ইমামুল হক। 

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, বিভিন্ন অনুষদের সম্মানিত ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, চেয়ারম্যানবৃন্দ, প্রভোস্টবৃন্দ, পরিচালকবৃন্দ, দপ্তর প্রধানগণ এবং শিক্ষক সমিতির নেতারা।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ ববি শাখা, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল, ২৪টি বিভাগের শিক্ষার্থী, ছাত্রলীগ বরিশাল বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৯ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় শিশুযত্ন কেন্দ্রের আয়োজনে বেলা ১১ টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং বিজয়ী শিশুদের মধ্যে সম্মাননা সনদ ও পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতা শেষে উপাচার্য মহোদয় উপস্থিত শিশুদেরকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন।

এসময় উপাচার্য বলেন, বঙ্গবন্ধু ও  বাংলাদেশ সমার্থক, বাংলাদেশ বললে বঙ্গবন্ধুর নাম আসতেই হবে। তিনি শুধু বাংলাদেশের নেতা নয়, তিনি বিশ্বের নেতা। তাঁর জন্য আমাদের গর্ব হওয়া উচিত। বঙ্গবন্ধুর সোনার বাংলা আর শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ একই সূত্রে গাঁথা। কাজেই বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে চেয়েছিলেন, সেই সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। আর তাই আমাদেরকেও যার যার অবস্থান থেকে একটি সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যেতে হবে। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042800903320312