বিদ্যুতের বৈধ সংযোগের আবেদন করায় খুন হন ছাত্রলীগ নেতা - দৈনিকশিক্ষা

বিদ্যুতের বৈধ সংযোগের আবেদন করায় খুন হন ছাত্রলীগ নেতা

দৈনিকশিক্ষা ডেস্ক |

বনানীর কড়াইল টিএন্ডটি বস্তিতে অবৈধ বিদ্যুৎ লাইনের সংযোগ রয়েছে। বস্তির ঘরে বিদ্যুৎ সংযোগ নিতে হলে একটি সিন্ডিকেটের মাধ্যমে নিতে হয়। অবৈধ সংযোগে প্রতি বছর এই সিন্ডিকেট অর্ধ কোটি টাকা চাঁদা তোলে। বনানীর ১৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রাকিব হোসেন হামজা কড়াইল টিএন্ডটি কলোনির বাসিন্দা। বস্তিতে বৈধ বিদ্যুৎ লাইনের সংযোগের জন্য তিনি ডেসার গুলশান জোন অফিসে আবেদন করেন। আর এই আবেদন রাকিবের জন্য কাল হয়ে দাঁড়ায়। অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়া ঐ সিন্ডিকেটটি উঠে পড়ে লাগে তার বিরুদ্ধে। রোববার (১৯ জানুয়ারি) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। প্রতিবেদনটি লিখেছেন জামিউল আহসান সিপু।

নিহত ছাত্রলীগ নেতা রাকিব : ছবি সংগৃহীত

প্রতিবেদনে আরও জানা যায়, ঐ সিন্ডিকেটটি কড়াইল টিএন্ডটি বস্তিতে মাদক ব্যবসা বিশেষ করে ইয়াবা ব্যবসা চালায়। এটারও প্রতিবাদ করেন রাকিব। এসবের জের ধরে ঐ সিন্ডিকেটের একদল দুর্ধর্ষ সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে রাকিবের ওপর হামলে পড়ে। তারা টিএন্ডটি কলোনিতে রাকিবের বাড়ির সামনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়। ২০১৮ খ্রিষ্টাব্দের ৭ ডিসেম্বর রাত সাড়ে ১২টার দিকে এই ঘটনার পর এখনো হত্যার ঘটনায় দায়ের করা মামলার চার্জশিট প্রদান করতে পারেনি তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার বাদী নিহত রাকিবের বাবা আলতাফ হোসেন বলেন, তার ছেলে বিএফ শাহীন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর তেজগাঁও কলেজ থেকে মার্কেটিং বিভাগ থেকে বিবিএ সম্পন্ন করে। পরে সরকারি তিতুমীর কলেজে মার্কেটিং বিভাগে মাস্টার্সে ভর্তি হয়। রাকিব আর দশটা ছাত্রলীগ নেতার মতো দ্বিগভ্রান্ত ছিল না। পড়াশুনায় মেধাবী রাকিব টিএন্ডটি কলোনিতে মাদকের বিরুদ্ধে অন্দোলন গড়ে তুলেছিল। ২০১৮ খ্রিষ্টাব্দে সারাদেশে ইয়াবার বিরুদ্ধে র‌্যাব ও পুলিশ সাঁড়াশি অভিযান চালায়। রাকিবও ঐ সময় কলোনিতে মাদকের বিরুদ্ধে একাধিক সমাবেশ করেছিল এবং একাধিক মাদক ব্যবসায়ীকে পুলিশে ধরিয়ে দিতে সহায়তা করেছিল। টিএন্ডটি বস্তিতে চাঁদাবাজ সিন্ডিকেটের বিরুদ্ধে রাকিব ছিল সোচ্চার। এ কারণে রাকিব বস্তিতে বৈধ বিদ্যুৎ লাইন দেয়ার জন্য আবেদন করেছিল। এটাই ওর জীবনে কাল হয়ে দাঁড়াল। ঐ সিন্ডিকেটের বোচা সজীব, জসিমসহ সাত-আট জন কলোনির বাড়ির সামনে রাকিবকে কুপিয়ে হত্যা করল।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের এসআই মনিরুজ্জামান বলেন, বনানী থানায় মামলা তদন্তের সময় প্রধান আসামি শফিকুল ওরফে বোচা সজীবকে গ্রেফতার করে রিমান্ডে নেয়। এর পাশাপাশি আতাউর রহমান বিল্লাল নামে সন্দেহভাজন একজন আসামিকে গ্রেফতার করে। মামলাটি পরবর্তী সময়ে তদন্তের ভার পড়ে পিবিআইয়ের ওপর। পিবিআই এজাহারনামীয় আসামি জসিমকে গ্রেফতার করে। মামলায় অজ্ঞাত সাত-আট জন পলাতক আসামি রয়েছে। গ্রেফতারকৃত বোচা সজীব ও জসিম কারাগারে রয়েছে। এরা এখনো হত্যা সংক্রান্ত স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়নি। স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও অজ্ঞাত আসামিদের শনাক্ত করার পর এই মামলার চার্জশিট প্রদান করা হবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040218830108643