বেতন পাইয়ে দেয়ার কথা বলে টাকা দাবি করেন যুবলীগের সভাপতি, অভিযোগ শিক্ষকদের - দৈনিকশিক্ষা

বেতন পাইয়ে দেয়ার কথা বলে টাকা দাবি করেন যুবলীগের সভাপতি, অভিযোগ শিক্ষকদের

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালীর দশমিনা উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. নাসির পালোয়ানের বিরুদ্ধে জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন পাইয়ে দেয়ার কথা বলে টাকা দাবি করার অভিযোগ উঠেছে। এছাড়া স্কুলের উন্নয়নমূলক বরাদ্দ থেকে তিনি টাকা দাবি করেন বলেও অভিযোগ করেছেন শিক্ষকরা। এসব অভিযোগ তুলে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলার পরিষদ সংলগ্ন সড়কে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে প্রায় আড়াই শতাধিক শিক্ষক এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষকরা বক্তব্যে অভিযোগ করে বলেন, উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মো. নাসির পালোয়ান শিক্ষকদের বিভিন্ন সময় হুমকি-ধমকি ও হয়রানি করে আসছে। তৃতীয় ধাপে জাতীয়করণকৃত শিক্ষকদের বেতন পাইয়ে দেয়ার কথা বলে তাদের কাছে থেকে টাকা দাবি করেন। কিন্তু শিক্ষকরা টাকা দিতে রাজি না হলে যুবলীগ সভাপতি নিজে ও সাঙ্গপাঙ্গদের দিয়ে তাদের বিভিন্ন সময় ভয়ভীতি দেখান। বিভিন্ন সময় সরকারের উন্নয়নমূলক বরাদ্দ থেকে তিনি টাকা দাবি করেন।

শিক্ষকরা অভিযোগ করে আরও বলেন, টাকা দিতে অস্বীকার করলে অগ্রণী ব্যাংকের ঢাকা মাতুয়াইল শাখার ক্যাশিয়ার মাছুমের দ্বারা তিনি দশমিনা প্রাথমিক শিক্ষা অফিসের বিরুদ্ধে প্রাথমিকের সচিব বরাবরে মিথ্যা অভিযোগ দেন ও সরকারের উন্নয়নমূলক কাজের অস্বীকার করে অপপ্রচার চালান। মানববন্ধনে শিক্ষকরা দাবি করেন দশমিনা প্রাথমিক শিক্ষা অফিস কোন অনিয়ম করেনি। মূলত যুবলীগ সভাপতি অনৈতিক সুবিধা না পেয়ে অপপ্রচার চালাচ্ছেন।
এ নিয়ে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগও দিয়েছিলেন বলে শিক্ষকরা জানান।

এ বিষয় অভিযুক্ত ভাইস চেয়ারম্যান নাসির পালোয়ান দৈনিক শিক্ষাডটকমকে জানান, মানববন্ধনের বিষয়টি তিনি শুনেছেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037741661071777