ভাণ্ডারিয়ায় বিতর্কিত মাদরাসা পরীক্ষা কেন্দ্র থেকে দুই শিক্ষার্থী বহিষ্কার - দৈনিকশিক্ষা

ভাণ্ডারিয়ায় বিতর্কিত মাদরাসা পরীক্ষা কেন্দ্র থেকে দুই শিক্ষার্থী বহিষ্কার

ভাণ্ডারিয়া (পিরোজপুর ) প্রতিনিধি |

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ২ মাদরাসা শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। 

আজ শনিবার (২২ ফেবব্রুয়ারি) সকালে মাদরাসা শিক্ষা বোর্ড নির্ধারিত বাংলা ২য় পত্র পরীক্ষা চলার সময় ভাণ্ডারিয়া মাদরাসা পরীক্ষা কেন্দ্র ২ ইকড়ি নেছারিয়া দাখিল মাদরাসা কেন্দ্র থেকে তাদের বহিষ্কার করা হয়।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ নজরুল ইসলাম ভাণ্ডারিয়া মাদরাসা পরীক্ষা কেন্দ্র ২ ইকড়ি নেছারিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে দ্বায়িত্ব পালনের সময় ২ শিক্ষার্থীর কাছে মোবাইল ফোন ও বইয়ের পাতা দেখতে পান। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলমকে অবহিত করলে তিনি ঐ দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেন। বহিষ্কৃতরা বিপিএম দাখিল মাদরাসা ও ইকড়ি নেছারিয়া দাখিল মাদরাসার ছাত্র। 

স্থানীয়রা জানিয়েছেন, ২০১৯ খ্রিষ্টাব্দের জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষায় ব্যাপক অনিয়মের অভিযোগে ভাণ্ডারিয়া মাদরাসা পরীক্ষা কেন্দ্র ২ বাতিলের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, বোর্ড কর্তৃপক্ষকে সুপারিশ করলেও কোনো এক অদৃশ্য কারণে ভাণ্ডারিয়া মাদরাসা পরীক্ষা কেন্দ্র ২ বাতিল না হওয়ায় একের পর এক অঘটন ঘটেই যাচ্ছে। 

এছাড়া, এ কেন্দ্রের কেন্দ্র সচিব ও ইকড়ি নেছারিয়া দাখিল মাদরাসার সুপারের বিরুদ্ধে অভিযোগ, তিনি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র বাবদ বোর্ড নির্ধারিত ফি ৩ শ ৫০ টাকার পরিবর্তে ৫ শ টাকা করে আদায় করেছেন।

রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা - dainik shiksha রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য - dainik shiksha পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ - dainik shiksha উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ - dainik shiksha আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.005012035369873