মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা ‘লকডাউন’ ঘোষণা - দৈনিকশিক্ষা

মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা ‘লকডাউন’ ঘোষণা

মানিকগঞ্জ প্রতিনিধি |

এক ব্যক্তি নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকা লকডাউন করেছে উপজেলা প্রশাসন। ৬০ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলার মধ্য কাইচাইল গ্রামে। তিনি তাবলীগ জামাতের একটি দলের সঙ্গে সিঙ্গাইর এসেছিলেন।

ওই ব্যক্তি ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) ইনস্টিটিউটের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া ওই ব্যক্তির সংস্পর্শে আসা তাবলীগ জামাতের ১২ সদস্য, মসজিদের ইমাম ও তাদের পরিবারের সদস্যসহ এ পর্যন্ত মোট ২৯ জনকে তাদের বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সিঙ্গাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা বলেন, ১২ দিন ধরে তাবলীগ জামাতের ১৩ সদস্যের একটি দল সিঙ্গাইর পৌর এলাকার আজিমপুর নয়াডিঙ্গীতে ‘বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ্ মাদ্রাসা’ নামের একটি প্রতিষ্ঠানের মসজিদে অবস্থান করে।

গত ২৪ মার্চ ফরিদপুর থেকে তাবলীগ জামাতের এই দলটি এসেছে। কয়েক দিন আগে তাদের মধ্যে একজনের সর্দি, জ্বর ও কাশি হয়।

ইউএনও বলেন, শুক্রবার রাতে ঢাকায় আইইডিসিআরে গিয়ে তিনি পরীক্ষা করান। শনিবার রাত ১১টার দিকে তার শরীরে করোনা ভাইরাস পজেটিভ শনাক্তের বিষয়টি নিশ্চিত করে আইইডিসিআর। এর পর থেকে তাকে আইইডিসিআর পরিচালিত আইসোলোশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

“আইইডিসিআর থেকে শনিবার রাত ১২টার দিকে এ খবর জানানোর পর সিঙ্গাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়।”

লকডাউন কার্যকর করতে পৌর এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন সিঙ্গাইর থানার ওসি আব্দুস সাত্তার।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0076630115509033