রিফাত হত্যা : মিন্নির জামিন বাতিলের শুনানি ২৬ জানুয়ারি - দৈনিকশিক্ষা

রিফাত হত্যা : মিন্নির জামিন বাতিলের শুনানি ২৬ জানুয়ারি

বরগুনা প্রতিনিধি |

রিফাত শরীফ হত্যা মামলায় জামিনে থাকা আসামি নিহত রিফাতের স্ত্রী মিন্নির জামিন বাতিলের বিষয়ে আবেদনের শুনানি পিছিয়েছে। বুধবার (১৫ জানুয়ারি) বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে জামিন বাতিলের বিষয়ে শোকজের জবাব দাখিল করেন মিন্নির আইনজীবী। পরে আদালত আগামী ২৬ জানুয়ারি শোকজের জবাবের শুনানির দিন নির্ধারণ করেছেন বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান।

মিন্নির আইনজীবী মো. মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নির জামিন কেন বাতিল হবে না, মর্মে আদালতের দেয়া শোকজের জবাব আমি বুধবার (১৫ জানুয়ারি) আদালতে দাখিল করেছি। উভয় পক্ষের আইনজীবীদের আবেদনের জন্য আদালত শোকজের জবাব শুনানির জন্য আগামী ২৬ জানুয়ারি তারিখ ধার্য করেছেন।

মিন্নি জামিনে থাকা অবস্থায় কোনো প্রকার জামিনের শর্ত ভঙ্গ করেনি। মিন্নিকে হয়রানি করার জন্য জামিন বাতিলের আবেদন করা হয়েছে। একটি মেয়ে অপরিচিত পাঁচজন যুবক নিয়ে দূরে সাক্ষীদের বাড়িতে গিয়ে হুমকি দিয়েছেন, এটা বিশ্বাসযোগ্য নয়। তিনি আরও দাবি করেন, আদালত জবাবে সন্তুষ্ট হয়ে মিন্নির জামিন বহাল রাখবেন।

অন্যদিকে সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ভুবন চন্দ্র হাওলাদার জানিয়েছেন মিন্নি সাক্ষীদের হত্যার হুমকি দিয়েছেন, তাই তিনি জামিন বাতিলের আবেদন করেছেন।
 
এদিকে রিফাত হত্যা মামলায় বুধবার তিনজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেছেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালত। এরা হলেন, নিহত রিফাতের বন্ধু মঞ্জুরুল আলম জন, স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন ও জাকারিয়া বাবু। এ নিয়ে এ মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। আর অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন নিহত রিফাতের একমাত্র বোন ইসরাত জাহান মৌ, দুই চাচা আব্দুল আজিজ শরীফ ও আব্দুল লতিফ শরীফ।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক রয়েছেন। এছাড়া নিহত রিফাতের স্ত্রী মিন্নি ও অপ্রাপ্তবয়স্ক আসামি প্রিন্স মোল্লা উচ্চ আদালতের আদেশে এবং বরগুনার শিশু আদালতের আদেশে মারুফ মল্লিক এবং আরিয়ান হোসেন শ্রাবণ জামিনে রয়েছেন। বাকি আসামিরা কারাগারে আছেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062711238861084