শাবিপ্রবিতে লেখক সম্মেলন অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

শাবিপ্রবিতে লেখক সম্মেলন অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি |

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) তিন দশকে গ্রন্থী শিরোনামে দিনব্যাপী ‘লেখক সম্মেলন-২০২০’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত লেখকদের উদ্দেশে শাবি ভিসি বলেন, বিভিন্ন সময়ে এ দেশের শত্রুরা জাতীয় সংগীত এবং পতাকাকে পরিবর্তন করার চেষ্টা করেছে। কিন্তু আপনারা যারা কবি-সাহিত্যিক, আপনাদের লেখনি দ্বারা তাদের অপচেষ্টাকে প্রতিহত করেছেন। বাংলা সাহিত্যকে এ পর্যায়ে নিয়ে আসতে আপনারা নিরলস চেষ্টা করে যাচ্ছেন।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. জফির সেতুর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ছোটো কাগজ ‘গ্রন্থী’র সম্পাদক শামীম শাহান।

দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন পরবর্তী ১ম অধিবেশনে তিন দশকে গ্রন্থী, ২য় অধিবেশনে ছোটো কাগজ, এই সময়ে এবং ৩য় অধিবেশনে একালের সাহিত্য : গতি ও প্রকৃতির ওপর আলোচনা করা হয়। এ ছাড়া ২য় ও ৩য় অধিবেশনে কবিকণ্ঠে কবিতা পাঠ করা হয়।

উল্লেখ্য, তিন দশকে গ্রন্থী শিরোনামে এ লেখক সম্মেলনের সহযোগিতায় ছিলেন শিল্প-সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক গবেষণাধর্মী পত্রিকা ‘অবিদ্যা’।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041589736938477