শিক্ষা উপমন্ত্রীর পিতা মহিউদ্দিন চৌধুরীর আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী - দৈনিকশিক্ষা

শিক্ষা উপমন্ত্রীর পিতা মহিউদ্দিন চৌধুরীর আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক |

চট্টল বীর হিসেবে পরিচিত চট্টগ্রামের সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ রোববার। এ উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন এবং পারিবারিক উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

দিবসটি উপলক্ষে নগর আওয়ামী লীগের উদ্যোগে আজ সকাল ৯টায় মহিউদ্দিন চৌধুরীর বাসভবন-সংলগ্ন চশমাহিল কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারতের আয়োজন করা হয়েছে। বাসভবনে পারিবারিকভাবে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া নগর আওয়ামী লীগের উদ্যোগে নগরের কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। এখানে  প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু। এসব কর্মসূচিতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের উপস্থিত থাকতে অনুরোধ জানানো হয়েছে। বিকেলে নগরের আউটার স্টেডিয়ামে বিজয় মেলার মঞ্চে নাগরিক স্মরণসভা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন চৌধুরী ২০১৭ খ্রিষ্টাব্দের ১৫ ডিসেম্বর নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

১৯৪৪ খ্রিষ্টাব্দের ১ ডিসেম্বর চট্টগ্রামের রাউজান উপজেলার গহিরা গ্রামে জন্ম হয় মহিউদ্দিন চৌধুরীর। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি চট্টগ্রামে ছাত্রলীগ, যুবলীগ ও শ্রমিক লীগের শীর্ষ পদে ছিলেন। মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেন মহিউদ্দিন চৌধুরী। তিনি ডিএলএফ কমান্ডার ছিলেন। ১৯৯৪ খ্রিষ্টাব্দ থেকে টানা তিনবার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। জনপ্রিয় এই সাবেক মেয়রের বাড়ি চট্টগ্রামের ষোলশহরে। তার বাসার গলিটি চট্টগ্রামবাসীর কাছে 'মেয়রের গলি' হিসেবে পরিচিত। তার ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। বর্তমানে শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041890144348145