স্কুলছাত্রের আঙ্গুল কেটে নিলো মাদক ব্যবসায়ীরা, গ্রেফতার ১ - দৈনিকশিক্ষা

স্কুলছাত্রের আঙ্গুল কেটে নিলো মাদক ব্যবসায়ীরা, গ্রেফতার ১

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরের কালিয়াকৈরে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় এক স্কুলছাত্রের হাতের দুটি আঙ্গুল কেটে দিয়েছে স্থানীয় মাদক ব্যবসায়ীরা। এ ঘটনায় এক মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে গ্রেফতার মাদক ব্যবসায়ীকে গাজীপুর কারাগারে পাঠানো হয়েছে।

আহত সাজিদুল ইসলাম পরান (১৮) কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। সে স্থানীয় আয়েশা ইসলামিক স্কুলের ১০ম শ্রেণির ছাত্র।

স্থানীয় এক ব্যবসায়ী মো. রাকিব মৃধা ও ভিক্টিম সাজিদুল দৈনিক শিক্ষাডটকমকে জানান, কালিয়াকৈর উপজেলার ধোপাচালা ও রাখালিয়াচালা এলাকার নিরব হোসেন, শহিদুল ইসলাম জাহিদ, রনি মিয়া, মনির হোসেনসহ বেশকিছু মাদক ব্যবসায়ী ওই এলাকাসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা করে আসছে। মাদকাসক্ত হয়ে পড়ছেন এসব এলাকার শিশু শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণির মানুষ। এতে অতিষ্ঠ হয়ে বছরখানেক আগে পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে একটি মাদক বিরোধী সভা করেন স্থানীয় লোকজন। সেই সভায় মাদক বিরোধী একটি কমিটিও করা হয়। পরে তাদের সহযোগিতায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এতে ক্ষিপ্ত হন ওই মাদক ব্যবসায়ীরা।

এর জের ধরে গত সোমবার দুপুরে উপজেলার ধোপাচালা এলাকায় দা, চাপাতি, লাঠি, রড নিয়ে সাজিদুলের উপর হামলা চালায় মাদক ব্যবসায়ী নিরব হোসেন, শহিদুল ইসলাম জাহিদ, রনি মিয়া, মনির হোসেনসহ আরও ৩/৪ জন। হামলা চালিয়ে এলোপাথারি পিটিয়ে জখম করে তাকে। এ সময় কুপিয়ে সাজিদুলের দুটি আঙ্গুলের অংশ কেটে বিচ্ছিন্ন করে ফেলে মাদক ব্যবসায়ীরা। আরও দুটি আঙ্গুলের কিছু অংশও কেটে যায়। সে মাটিতে লুটিয়ে পড়লে তার প্যান্টের পকেটে থাকা ১ হাজার ৭৫০ টাকা এবং ১৮ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। তার ডাকচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে গেলে তারা তাকে খুন করার হুমকি দিয়ে চলে যায়।

পরে স্থানীয় লোকজন তাকে প্রথমে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরবর্তী সময়ে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে সেখানে থেকে তাকে উত্তরার শিন শিন জাপান হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তাকে বাম হাতের দুই আঙ্গুলের অর্ধেকাংশ কেটে বাদ দেয়া হয়েছে।

এ ঘটনায় আহত সাজিদুল ইসলাম পরান বাদী হয়ে ওইদিন রাতে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। পরে নিরব হোসেন নামে এক মাদক ব্যবসায়ীকে রাতেই আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে গ্রেফতার মাদক ব্যবসায়ীকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেফতার নিরব উপজেলার ধোপাচালা এলাকার আব্দুল সাত্তারের ছেলে।

কালিয়াকৈর থানার ওসি মো. মনোয়ার হোসেন চৌধুরী দৈনিক শিক্ষাডটকমকে জানান, এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় জড়িত এক আসামিকে গ্রেফতারের পর গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তবে বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উত্তরার শিন-শিন জাপান হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বে থাকা হাজেরা বেগম দৈনিক শিক্ষাডটকমকে জানান, তাদের হাসপাতালের চিকিৎসক মো. তারেক আমিন সাজিদুল ইসলামের হাতের অপারেশন করেছেন। তার দুইটি আঙ্গুলের অংশ বাদ দেয়া হয়েছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0054709911346436