হদিস নেই এসএসসির ৫০টি উত্তরপত্রের - Dainikshiksha

খোয়া যাওয়ার ১২ দিন পরওহদিস নেই এসএসসির ৫০টি উত্তরপত্রের

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম শহর এলাকার একটি বাসে ৬ এপ্রিল ভুলবশত এসএসসি পরীক্ষার বিজ্ঞান বিষয়ের ৫০টি উত্তরপত্র গাড়িতে রেখে এসেছিলেন অমিতাভ দত্ত নামের এক শিক্ষক। খোঁজাখুঁজির পরেও সেই উত্তরপত্রগুলো না পেয়ে একই দিন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তাদের সুপারিশে নগরের পাঁচলাইশ থানায় সাধারণ ডায়েরি করেছিলেন তিনি। তবে ঘটনার ১২ দিন পর গতকাল বুধবার (১৮ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত সেসব উত্তরপত্রের সন্ধান পায়নি পুলিশ।

উত্তরপত্র হারিয়ে ফেললেও সেসব উত্তরপত্র আগেই মূল্যায়ন করে নম্বর ফর্দ তৈরি করেছিলেন ওই শিক্ষক। তিনি সেটি শিক্ষা বোর্ডে জমা দিয়েছেন। যেসব শিক্ষার্থীর উত্তরপত্র হারিয়ে গেছে তারা যদি ফল ঘোষণার পর উত্তরপত্র পুনর্মূল্যায়নের আবেদন করে সে ক্ষেত্রে জটিলতা তৈরি হবে। তবে শিক্ষা বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, কোনো শিক্ষার্থী উত্তরপত্র পুনর্মূল্যায়নের আবেদন করলে, যে সিদ্ধান্ত হবে তা শিক্ষার্থীদের পক্ষে যাবে।

যোগাযোগ করা হলে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালি উদ্দীন আকবর বলেন, হারিয়ে যাওয়া উত্তরপত্রের সন্ধান চলছে। কিন্তু এখনো পাওয়া যায়নি।

উত্তরপত্র পাওয়া না গেলেও পুনর্মূল্যায়নের ক্ষেত্রে জটিলতা সৃষ্টি হবে না বলে জানান শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) প্রসেনজিৎ পাল। তিনি বলেন, যেসব শিক্ষার্থীদের উত্তরপত্র হারিয়ে গেছে তারা পরীক্ষার ফল ঘোষণার পরে উত্তরপত্র পুনর্মূল্যায়নের আবেদন করে সে ক্ষেত্রে আন্তশিক্ষা বোর্ডের ট্যাবুলেশন নীতিমালা অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। সেই নীতিমালা অনুযায়ী সিদ্ধান্ত শিক্ষার্থীদের পক্ষেই যাবে।

সাধারণ ডায়েরি থেকে জানা যায়, বোয়ালখালী উপজেলার মুক্তকেশী বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক অমিতাভ দত্ত ৬ এপ্রিল বিকেল চারটায় নগরের মুরাদপুর এলাকা থেকে বাসে ওঠেন। এ সময় তাঁর সঙ্গে দুটি ব্যাগে উত্তরপত্র ছিল। তিনি নগরের সানমার ওশান সিটি শপিং মলের সামনে গাড়ি থেকে নামেন। বেশ কিছুক্ষণ পর তিনি নিশ্চিত হন, ভুলবশত ৫০টি উত্তরপত্র থাকা ব্যাগটি গাড়িতে রেখে এসেছেন। কিন্তু ততক্ষণে ওই বাসটি চলে যায়। পরে অনেক খোঁজাখুঁজির পরেও তিনি উত্তরপত্রগুলো পাননি। বিষয়টি তিনি তাৎক্ষণিকভাবে প্রসেনজিৎ পাল ও বোর্ডের বিজ্ঞান বিষয়ের প্রধান পরীক্ষক পূর্ণিমা ঘোষকে জানান। তাঁরা ওই শিক্ষককে সাধারণ ডায়েরি করার পরামর্শ দেন।

 

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0067000389099121