অনিয়মের অভিযোগে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত - স্কুল - দৈনিকশিক্ষা

অনিয়মের অভিযোগে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত

নীলফামারী প্রতিনিধি |

নীলফামারীর ডোমারের দক্ষিণ মটকপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিয়োগে ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়োগ প্রার্থীদের অভিযোগ, কমিটির সভাপতি এ এস এম গোলাপ হোসেন ও প্রধান শিক্ষক শামছুল হক এ নিয়োগে ঘুষ নিচ্ছেন। এ পরিস্থিতেতে রোববার (৪ এপ্রিল) পরীক্ষার সকল প্রস্তুতি থাকলেও নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। নিয়োগ কমিটির ডিজি প্রতিনিধি ও ডোমার সকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সাহানা বিলকিস বানু এ নিয়োগ স্থগিত করেছেন বলে জানা গেছে।

অভিযোগে জানা গেছে, ডোমার মটুকপুর উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে গত ১ এপ্রিল সকাল ১১টায় পরীক্ষা নেয়ার প্রথম তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু ওই দিন প্রার্থীরা অভিযোগ তোলেন, বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক মোটা অঙ্কের টাকার বিনিময়ে সাজানো নিয়োগ পরীক্ষার মাধ্যমে পছন্দের প্রার্থীকে নিয়োগ দেয়ার পায়তারা করছেন। এছাড়াও সভাপতি ও প্রধান শিক্ষক আবেদনকারী অনেক প্রার্থীকে প্রবেশ পত্র না দিয়ে তাদের অগচরে পরীক্ষা নেয়ার চেষ্টা করেছেন বলেও অভিযোগ ওঠে। বিষয়টি আবেদনকারী প্রার্থীরা জানতে পেরে ওই তারিখের নিয়োগ পরীক্ষা বর্জন করেন এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কমকর্তা ও ডিজি প্রতিনিধিকে বিষয়টি জানান। পরে, ওই দিনের পরীক্ষা স্থগিত করা হয়। সেদিনই ৪ এপ্রিল পরীক্ষার নতুন তারিখ নির্ধারণ করা হয়। নিয়োগ পরীক্ষার ভেন্যু নির্ধারণ করা হয় ডোমার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

পরে, গত ২ এপ্রিল দক্ষিণ মটুকপুরর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনিছুর রহমানসহ বেশ কয়েকজন আবেদনকারী প্রার্থী নিয়োগ পরীক্ষা বন্ধের জন্য ডিজি প্রতিনিধি, উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন স্থানে লিখিত অভিযোগ দেন। পরে, নির্ধারিত তারিখ অনুযায়ী রোববার (৪ এপ্রিল)পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি থাকলেও তা স্থগিত করেন ডিজি প্রতিনিধি ও ডোমার সকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সাহানা বিলকিস বানু।

এ বিষয়ে ডোমার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নিয়োগ পরীক্ষা বর্জন ও বন্ধের অভিযোগ পেয়েছি। তদন্ত করে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ডোমার দক্ষিন মটুকপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এ এস এম গোলাপ হোসেন ও প্রধান শিক্ষক শামছুল হক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে বিদ্যালয়টির সুনাম ক্ষুন্ন করে নিয়োগ কার্যক্রম বানচাল করার অপচেষ্টা করা হচ্ছে। 

নিয়োগ পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করে ডোমার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এ নিয়োগ কমিটির ডিজি প্রতিনিধি সাহানা বিলকিস বানু দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আবেদনকারী প্রার্থীদের কাছ থেকে নিয়োগ পরীক্ষা বর্জন ও পরীক্ষা বন্ধের লিখিত অভিযোগ এবং পরীক্ষার সুষ্ঠু পরিবেশ না থাকায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তিনি আরও জানান যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website