অভয়নগরে প্রাথমিক সমাপনী চূড়ান্ত মডেল টেস্ট শুরু - দৈনিকশিক্ষা

অভয়নগরে প্রাথমিক সমাপনী চূড়ান্ত মডেল টেস্ট শুরু

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

যশোরের অভয়নগর উপজেলায় মঙ্গলবার (৯ অক্টোবর) থেকে শুরু হয়েছে প্রাথমিক শিক্ষা সমাপনী চূড়ান্ত মডেল টেস্ট। 
উপজেলা প্রাথমিক অফিসসূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার আদলে নেয়া এই পরীক্ষায় উপজেলার ১১৭টি সরকারি, ৫টি মাধ্যমিক বিদ্যালয়ের অধীন প্রাথমিক শাখা এবং ১৭টি কিন্ডার গার্টেন ও এনজিও পরিচালিত স্কুলসহ মোট ১৩৯টি স্কুলের ৩হাজার ৪শ’ ৯৯জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

নওয়াপাড়া পৌরসভায় ৩টি, প্রেমবাগ ইউনিয়নে ২টি, শুভরাড়া ইউনিয়নে ২টি , সিদ্দিপাশা ইউনিয়নে ৩টি ও অন্য ৫টি ইউনিয়নে ১টি করে মোট ১৫টি কেন্দ্রে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে এই পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়। 
সরেজমিন দেখা যায়, স্ব স্ব কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন ক্ষুদে পরীক্ষার্থীরা। শিক্ষকরা দায়িত্ব পালন করছেন যথাযথভাবে। 

অভিভাবকরা সন্তানদের পরীক্ষার হলে ঢুকিয়ে দিয়ে বাইরে সুশৃঙ্খলভাবে অপেক্ষা করছেন।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. আসাদুজজামান দৈনিকশিক্ষা ডটকমকে জানান,  চূড়ান্ত এই মডেল টেস্ট পরীক্ষার মাধ্যমে পরীক্ষার্থীরা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নেয়ার আগে তাদের প্রস্তুতি যাচাই করতে পারছেন। কোমলমতি শিক্ষার্থীরা কেন্দ্রভিত্তিক পরীক্ষা হলে উপস্থিত হয়ে মেধা বিকাশ ও তাদের জড়তা কাটাতে পারছেন। পরীক্ষাভীতির পরিবর্তে শিক্ষার্থীদের মনোবল বৃদ্ধি পাচ্ছে। তিনি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.003870964050293