অস্ট্রেলিয়া ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ উসমান খাজা - খেলাধুলা - দৈনিকশিক্ষা

অস্ট্রেলিয়া ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ উসমান খাজা

দৈনিক শিক্ষা ডেস্ক |

গত অ্যাশেজে ভালো করতে না পারার ফল ভোগ করছেন উসমান খাজা। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হলো এই টপ অর্ডার ব্যাটসম্যানকে। 

গত বছরের আগস্টে লিডসে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টের দল থেকে বাদ পড়েন উসমান খাজা। এরপর আর দলে ফেরা হয়নি তার। এবার কেন্দ্রীয় চুক্তিও হাতছাড়া হলো এই বাঁহাতি ব্যাটসম্যানের।

উসমান খাজা ছাড়াও কেন্দ্রীয় চুক্তিতে থাকা ২০ জনের তালিকা থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস এবং শন মার্শ। বোলারদের মধ্যে নাথান কোল্টার-নাইল এবং অলরাউন্ডার মার্কা স্টয়নিসও বাদ পড়েছেন। 

বাদ পড়াদের জায়গায় ডাক পেয়েছেন মার্নাস লাবুশানে, অ্যাশটন আগার, জো বার্নস, মিচেল মার্শ, কেন রিচার্ডসন এবং ম্যাথিউ ওয়েড।

তবে ২০ জনের প্রাথমিক তালিকা থেকে যারা বাদ পড়েছেন তাদের হাতেও সুযোগ থাকছে নাম লেখানোর। তবে এজন্য জাতীয় দলের হয়ে ১২টি আপগ্রেড পয়েন্ট অর্জন করতে হবে। প্রতি টেস্টের জন্য ক্রিকেটাররা ৫ পয়েন্ট, ওয়ানডের জন্য ২ এবং টি-টোয়েন্টির জন্য ১ পয়েন্ট করে পান।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের তালিকা:

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, অ্যাশটন অ্যাগার, জো বার্নস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ট্রেভিস হেড, মারনাস লাবুশানে, নাথান লায়ন, মিচেল মার্শ, টিম পেইন, জেমস প্যাটিনসন, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য - dainik shiksha সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া - dainik shiksha একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা - dainik shiksha চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার - dainik shiksha প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা - dainik shiksha মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা please click here to view dainikshiksha website