আদ্-দ্বীন হাসপাতালে ফ্রি চিকিৎসা সেবার উদ্বোধন - দৈনিকশিক্ষা

আদ্-দ্বীন হাসপাতালে ফ্রি চিকিৎসা সেবার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক |

আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে নাক-কান-গলা রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৬ ফেব্রুয়ারি)বিকাল ৪টায় রাজধানী পোস্তগোলায় শতাধিক রোগীর চিকিৎসার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করা হয়। 

আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে বহির্বিভাগে এ চিকিৎসা সেবা ও অপারেশনের জন্য রোগী বাছাই করা হবে। বাছাইকৃত রোগীদের বিনামূল্যে অপারেশন করা হবে। ভর্তি রোগীর অপারেশন, পরীক্ষা-নিরীক্ষা ও থাকা-খাওয়ার সম্পূর্ণ খরচ হাসপাতাল বহন করবে। তবে অপারেশন পরবর্তী ওষুধ খরচ রোগীকে বহন করতে হবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। এছাড়াও উপস্থিত ছিলেন আদ্ দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দীন, আদ্ দ্বীন ফাউন্ডেশনের মেডিকেল এডুকেশন এন্ড রেগুলেটরি এ্যাফেয়ার্স আনোয়ার হোসেন মুন্সী, আদ্ দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আফিকুর রহমান, আদ্-দ্বীন হাসপাতালসমূহের পরিচালক ডা. নাহিদ ইয়াসমিন। আদ্ দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ জাহাঙ্গীর, উপ-পরিচালক ডা. মাহফুজা জেসমিন । 

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার রফিক-উল হক বলেন,“আদ্-দ্বীন হাসপাতাল সূচনালগ্নেই সেবাধর্মী মনোভাব নিয়ে যাত্রা করে। হাটি হাটি পা পা করে আজ বৃহৎ পরিসরে বিস্তৃতি লাভ করেছে। এবছর সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মধ্যে আদ্-দ্বীনের সেবা কার্যক্রম পৌছে দিতে বর্ষব্যাপী বিনামূল্যে বিভিন্ন বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা চালু রাখা হবে। আদ্-দ্বীনের ব্রত হচ্ছে, সকলের সাধ্যের মধ্যে মানসম্মত চিকিৎসা সেবা প্রদান করা।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দীন বলেন,পারিবারিকভাবে শিখেছি মানুষের সেবা করার। সমাজের অসহায় মানুষের কিভাবে সেবা করা যায় তার জন্য আপ্রাণ চেষ্টা করছি। আদ্-দ্বীন হাসপাতালে বর্তমান জরুরি চিকিৎসা ‘ফিজিওফেরাপি’ ফ্রি করে দেবে।

অনুষ্ঠানের শুরুতে আদ্-দ্বীনে হাসপাতালের পরিচিত ও সেবা কার্যক্রম সম্পর্কে প্রতিবেদন তুলে ধরেন আদ্-দ্বীন হাসপাতালসমূহের পরিচালক ডা. নাহিদ ইয়াসমিন বলেন, আজকে শতাধিক রোগীর সেবা দানের মাধ্যমে নাক-কান-গলা রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা উদ্বোধন করা হয়েছে। 

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. আফিকুর রহমান বলেন,আদ্-দ্বীনের সূচনালগ্ন থেকে সেবা দিতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করি। আমাকে এ প্রতিষ্ঠানে কর্মরত থেকে সেবাদানের সুযোগ দেয়ার জন্য আদ্-দ্বীনের কাছে চির ঋণী।  

উল্লেখ্য, আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে প্রতি মাসে বিভিন্ন বিভাগের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। গত ১৫ ডিসেম্বর থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বিনামূল্যে চোখের চিকিৎসা ও ছানি অপারেশন করা হয়েছে। এতে প্রায় চার হাজার রোগীর বহির্বিভাগে চিকিৎসা দেয়া হয়। এসময় ৪৮৮জন রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হয়। এছাড়াও ১৫ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ফিজিওফেরাপি বিভাগে বিনামূল্যে ৩০৪৮ রোগীকে ফিজিওফেরাপি দেয়া হয়। 
 
এছাড়াও আগামী ২ থেকে ১৫ মার্চ পর্যন্ত বিনামূল্যে গর্ভবতী মা ও স্ত্রীরোগ সংক্রান্ত চিকিৎসা সেবা এবং ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত শিশু স্বাস্থ্য চিকিৎসা সেবা দেয়া হবে। 

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035200119018555