আবরার হত্যার প্রতিবাদে ছাত্রলীগের শোকর‌্যালি - দৈনিকশিক্ষা

আবরার হত্যার প্রতিবাদে ছাত্রলীগের শোকর‌্যালি

ঢাবি প্রতিনিধি |

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করার প্রতিবাদে শোকর‌্যালি করেছে ছাত্রলীগ। একইসঙ্গে এ হত্যাকাণ্ডের বিচার দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় লেকচার থিয়েটার ভবনের সামনে শোকর‌্যালিতে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

আবরার হত্যার ঘটনায় সংগঠনটির বুয়েট শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

জয় বলেন, আমরা আবরার ফাহাদের প্রতি গভীরভাবে শ্রদ্ধা জানাই। হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি চাই। আমরা তাকে তো আর ফিরে পাবো না। আমরা চাই আর যেন কোনো আবরারকে না হারাতে হয়। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এ র‌্যালির আয়োজন করছি।

ফাহাদের হত্যাকারীরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। শুধু বহিষ্কার করে দায় এড়ানো যায় কিনা- এমন প্রশ্নের উত্তরে ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি বলেন, আমাদের সংগঠনের একটি গঠনতন্ত্র আছে, সেটা অনুযায়ী সর্বোচ্চ সাংগঠনিক ব্যবস্থা নিতে পারি। আইনশৃঙ্খলার কাজ তো আমরা করতে পারবো না। দেশের যে প্রচলিত আইন আছে সেই অনুযায়ী অলরেডি গ্রেফতার হয়ে গেছে সবাই। 

‘এ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের শাস্তির ব্যবস্থা করতে হবে। শেখ হাসিনা ঘটনা শোনার সঙ্গে সঙ্গে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছেন। আমরা আশাবাদী এ হত্যাকাণ্ডের বিচার দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে।’

র‌্যালিতে ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা অংশ নেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0030131340026855