ইউএনওর নম্বর ক্লোন করে প্রতারণা : ৮৮ হাজার টাকা হারালেন কাউখালীর শিক্ষকরা - দৈনিকশিক্ষা

ইউএনওর নম্বর ক্লোন করে প্রতারণা : ৮৮ হাজার টাকা হারালেন কাউখালীর শিক্ষকরা

কাউখালী(পিরোজপুর)প্রতিনিধি |

পিরোজপুরের কাউখালী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে শিক্ষকদের কাছ থেকে ৮৮ হাজার টাকা হাতিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। বুধবার ও বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নম্বরটি ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন করে টাকা হাতিয়ে নেয়াসহ নানা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি প্রতারক চক্র। তাই এ ব্যাপারে সর্বসাধারণকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। সচেতনতা সৃষ্টিতে উপজেলা প্রশাসনের ফেসবুক পেজেও পোস্ট দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও (ভারপ্রাপ্ত) রফিকুল হক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সরকারি কাজে ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি ক্লোন করা হয়। ক্লোন করা নম্বর দিয়ে একটি প্রতারক চক্র কাউখালী নেছারিয়া দাখিল মাদরাসার সুপার মাহমুদুল হাছানের কাছে ফোন দিয়ে ল্যাপটপ দেবার কথা বলে। এভাবে ৮৮ হাজার টাকা হাতিয়ে নেয় তারা। তাদের ফাঁদে পড়ে বিকাশে পাঠিয়ে প্রতারিতও হয়েছেন শিক্ষকরা।
 
ইউএনও আরও বলেন, ‘নম্বরটি ক্লোনের পর সর্বসাধারণকে সতর্ক থাকতে বলা হয়েছে। ফেসবুক আইডিসহ ইউএনও, কাউখালী, পিরোজপুর পেজেও সবাইকে সচেতন থাকার আহ্বান জানানো হয়। 

এ বিষয়ে কাউখালী নেছারিয়া দাখিল মাদরাসার সুপার মাহমুদুল হাছান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘ইউএনও স্যারের পরিচয় দিয়ে আমার কাছে জানতে চান আমার প্রতিষ্ঠানে ল্যাপটপ আছে কিনা, তখন আমি বলি ছিল তা নষ্ট হয়ে গেছে। তখন আমাকে বলা হয়, এখন আপনারা ল্যাপটপ নিলে ৮ হাজার টাকা অফিস খরচ দিতে হবে এবং যারা এ খরচ দিবেন তারা সকলে টাকা পাঠিয়ে বৃহস্পতিবার বিকেলে অফিসে এসে দেখা করবেন। আমি বুধ ও বৃহস্পতিবার দু’দফায় ১১ জনের ৮৮ হাজার টাকা বিকাশ করে পাঠিয়ে দেই। বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্যারের কাছে দেখা করতে গেলে বুঝতে পারি যে আমি প্রতারক চক্র কবলে পড়েছিলাম।’

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0046610832214355