ইউনাইটেড হাসপাতালে আগুন, করোনা রোগীসহ নিহত পাঁচ - দৈনিকশিক্ষা

ইউনাইটেড হাসপাতালে আগুন, করোনা রোগীসহ নিহত পাঁচ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে পাঁচজন মারা গেছেন। তাদের মধ্যে তিনজন করোনা রোগী। নিহতদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

রাত ১২টা ১৫ মিনিটে ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের ব্রিফ করেন গুলশান জোনের ডিসি সুদীপ্ত কুমার চক্রবর্তী। তিনি জানান, অগ্নিকাণ্ডে মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজন করোনা আক্রান্ত ছিলেন। আর দুইজনের  টেস্টের রেজাল্ট নেগেটিভ এসেছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন রাত ৯টা ৪৮ মিনিটে এসির স্পার্ক থেকে তাঁবুতে আগুন ধরে যায়। এখানে অনেক দাহ্য পদার্থ ছিল। তাই তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে আগুন। যদিও ভাটারা থানার সহায়তায় ফায়ার সার্ভিসের দ্রুত খবর দেয়া হয় এবং তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করেন।

তিনি আরও জানান, এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কিনা বা অগ্নি নির্বাপন যন্ত্রে কোন অভাব ছিল কিনা তা খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি করা হবে। 

তিনি বলেন, নিহতদের মধ্যে কোন আক্রান্তদের আইইডিসিআরের নিয়ম মেনে ধর্মীয় বিধি মোতাবেক দাফন করা হবে। আর যারা আইসোলেশনে ছিলেন তাদের আইসোলেশন ইউনিটের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দাফন করা হবে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার কামরুল ইসলাম জানান, ইউনাইটেড হাসপাতালের নিচতলার আইসিউ ভবনে অগ্নিকাণ্ডের খবরে রাত ৯টা ৫৫ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে পাঠানো হয়। রাত ১০টা পাঁচ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। 

যদিও প্রাথমিকভাবে জানানো হয়েছিল মারা যাওয়া সবাই করোনা আক্রান্ত রোগী ছিলেন। 

এদিকে নিহত রোগীদের স্বজনরা জানান, তাদের স্বজনরা আগে করনা আক্রান্ত থাকলেও সম্প্রতি দুইটি রেজাল্টে তাদের নেগেটিভ এসেছে। তাই একাধিকবার তারা স্বজনদের করো না ইউনিট থেকে সরিয়ে নিতে বলেছেন। তবে, সে ধরনের কোনো ব্যবস্থা করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0068669319152832