ইবতেদায়ি প্রধান পদে নিবন্ধিতরা ধর্ম শিক্ষক পদে আবেদনের সুযোগ চান - মাদরাসা - দৈনিকশিক্ষা

ইবতেদায়ি প্রধান পদে নিবন্ধিতরা ধর্ম শিক্ষক পদে আবেদনের সুযোগ চান

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৪ হাজারের বেশি শিক্ষক পদে নিয়োগ সুপারিশের আবেদন গ্রহণ চলছে। তবে, মাদরাসা ইবতেদায়ী প্রধান পদে আবেদন নেয়া হচ্ছে না। এনটিআরসিএর কর্মকর্তারা বলছেন, নতুন নীতিমালায় ইবতেদায়ী প্রধান পদে নিয়োগের যোগ্যতায় সহকারী মৌলভী পদে ৮ বছরের অভিজ্ঞতা চাওয়া হয়েছে। তাই পদটি আর এন্ট্রি লেভেলের থাকছে না বলে মত দিয়েছেন তারা। এ জটিলতায় ইবতেদায়ি প্রধান পদে আবেদন গ্রহণ করছে না এনটিআরসিএ। 

এ পরিস্থিতিতে বিপাকে পড়েছেন ইবতেদায়ি প্রধান পদে নিবন্ধিত কয়েক হাজার প্রার্থী। তারা নিয়োগ পেতে আবেদন করতে পারছেন না। হঠাৎ নীতিমালায় পদটির যোগ্যতায় পরিবর্তন আনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন প্রার্থীদের কেউ কেউ। 

প্রার্থীরা আরও জানান, সহকারী মৌলভী ও সহকারী শিক্ষক ধর্ম পদের নিয়োগ যোগ্যতা ইবতেদায়ি প্রধানদের সমান। তাই ধর্ম শিক্ষক বা সহকারী মৌলভী পদে আবেদনের সুযোগ দাবি করেছেন ইবতেদায়ি প্রধান পদে নিবন্ধিত প্রার্থীরা। বিস্তারিত ভিডিওতে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

প্রাথমিকের বার্ষিক পরীক্ষা শুরু ৮ ডিসেম্বর, প্রশ্ন ফটোকপি করে - dainik shiksha প্রাথমিকের বার্ষিক পরীক্ষা শুরু ৮ ডিসেম্বর, প্রশ্ন ফটোকপি করে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৬ ডিসেম্বর - dainik shiksha ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৬ ডিসেম্বর এ বছর হচ্ছে না পদ্মা ও মেঘনা বিভাগ, প্রস্তাব স্থগিত - dainik shiksha এ বছর হচ্ছে না পদ্মা ও মেঘনা বিভাগ, প্রস্তাব স্থগিত বড় ঋণখেলাপি রেখে চুনোপুঁটি ধরায় ব্যস্ত দুদক: হাইকোর্ট - dainik shiksha বড় ঋণখেলাপি রেখে চুনোপুঁটি ধরায় ব্যস্ত দুদক: হাইকোর্ট ৬ শিক্ষার্থীকে পড়ান ১৫ শিক্ষক, বেতন নেন ৩ লাখ টাকা - dainik shiksha ৬ শিক্ষার্থীকে পড়ান ১৫ শিক্ষক, বেতন নেন ৩ লাখ টাকা বিষয়ভিত্তিক শিক্ষক না থাকার বাস্তবতা - dainik shiksha বিষয়ভিত্তিক শিক্ষক না থাকার বাস্তবতা বাংলাদেশ উচ্চশিক্ষার মাধ্যমে উন্নয়নে গুরুত্ব দেয়: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বাংলাদেশ উচ্চশিক্ষার মাধ্যমে উন্নয়নে গুরুত্ব দেয়: শিক্ষা উপমন্ত্রী স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি - dainik shiksha স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি please click here to view dainikshiksha website Execution time: 0.0038039684295654