ঈদের আনন্দ থেকে বঞ্চিত বগুড়া নার্সিং ইনস্টিটিউটের কর্মচারীরা - Dainikshiksha

ঈদের আনন্দ থেকে বঞ্চিত বগুড়া নার্সিং ইনস্টিটিউটের কর্মচারীরা

বগুড়া প্রতিনিধি |

বগুড়া নার্সিং ইনস্টিটিউটের আট কর্মচারীর বেতন-ভাতা ও ৩১৪ শিক্ষার্থীর স্টাইপেন (বৃত্তি) না হওয়ায় তাদের পরিবারে ঈদের আনন্দ মলিন হয়ে গেছে। তিন মাস প্রতিষ্ঠানের ইনচার্জ না থাকা এবং ১৩ মে পদায়ন করা একজনকে সঠিক সময়ে যোগদান করতে না দেয়ায় এ অচলাবস্থার সৃষ্টি হয়। ভুক্তভোগীরা সংকটের জন্য মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ টি এম নুরুজ্জামান ও সংশ্লিষ্টদের দায়ী করছেন।

বগুড়া নার্সিং ইনস্টিটিউট সূত্র জানায়, লুৎফুন্নেসা নামে একজন ১৫ জানুয়ারি নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ হিসেবে যোগদান করেন। এক মাস পর পদায়ন হলে তিনি বগুড়া নার্সিং কলেজে প্রভাষক পদে যোগ দেন। নার্সিং ইন্সট্রাক্টর ইনচার্জ পদ শূন্য থাকায় মুস্তা নুর সুলতানা নামে একজনকে সাময়িক দায়িত্ব দেয়া হয়। তার আর্থিক ক্ষমতা না থাকায় গত মার্চ থেকে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও শিক্ষার্থীদের মাসিক বৃত্তি (এক হাজার ৮০০ টাকা) বন্ধ হয়ে যায়।

এ অচলাবস্থা নিরসনে নার্সিং ও মিডওয়াইফারির মহাপরিচালক তন্দ্র শিকদারের ১২ মে স্বাক্ষরিত পত্রে মোহাম্মদ আলী হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হাসিনা মমতাজকে নিজ বেতনক্রমে বগুড়া নার্সিং ইনস্টিটিউটে নার্সিং ইন্সট্রাক্টর পদে পদায়ন করা হয়। এ পদায়ন ঠেকাতে একটি প্রভাবশালী মহল তৎপর হয়। তারা শিক্ষার্থীদের লেলিয়ে দিয়ে আন্দোলনে নামায়। শিক্ষার্থীরা হাসিনা মমতাজের বদলি আদেশ প্রত্যাহার ও ওই পদে মুস্তা নুর সুলতানাকে রাখতে সপ্তাহব্যাপী হাসপাতাল চত্বরে বিভিন্ন কর্মসূচি পালন করেন।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0038008689880371