উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের শুরুর নির্দেশ - কলেজ - দৈনিকশিক্ষা

উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের শুরুর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ফের শুরুর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এর আগে ১৪ জুলাই পর্যন্ত এ কার্যক্রম স্থগিত করা হয়েছিল। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সে কার্যক্রম শুরু করতে কলেজগুলোকে বলেছে অধিদপ্তর।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়েছে।

অধিদপ্তর বলছে, ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের জন্য প্রণীত অ্যাসাইনমেন্ট থেকে গ্রীড অনুযায়ী ৩য় সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। কোভিড১৯ এর সংক্রমণ রোধে সরকার কর্তৃক ঘোষিত কঠোর বিধি নিষেধের কারণে এ কার্যক্রম ১৪ জুলাইনপর্যন্ত স্থগিত করা হয়। এই স্থগিতাদেশ প্রত্যাহার করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসাইনমেন্ট কার্যক্রম যথা নিয়মে চালু থাকবে। এ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি উপেক্ষা করা যাবে না।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা

তাই, কোভিড১৯ সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন করে অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আঞ্চলিক পরিচালকদের বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এর আগে গত ১ জুলাই থেকে ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি-এসএসসি পরীক্ষার্থী ও ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখন দৈনিকশিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website