উত্তরপত্র জালিয়াতির অভিযোগে বরিশাল বোর্ডের আরও ১ কর্মচারী বরখাস্ত - দৈনিকশিক্ষা

উত্তরপত্র জালিয়াতির অভিযোগে বরিশাল বোর্ডের আরও ১ কর্মচারী বরখাস্ত

বরিশাল প্রতিনিধি |

বরিশাল শিক্ষা বোর্ডে ২০১৯ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির ঘটনায় আরও এক অফিস সহকারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বোর্ডের পরীক্ষা শাখার অফিস সহকারী মনিরুল ইসলামকে বুধবার সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়।

উত্তরপত্র জালিয়াতির ঘটনায় গত ৮ আগস্ট পরীক্ষা শাখার আরেক সহকারী গোবিন্দ পালকে বরখাস্ত করা হয়। বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ ইউনুস জানান, তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে মনিরুলকে বরখাস্ত করা হয়েছে।

গত ১৭ জুলাই এইচএসসির ফল প্রকাশের সময় উত্তরপত্র জালিয়াতির অভিযোগে ১৮ শিক্ষার্থীর ফল স্থগিত রাখা হয়। তাদের বিরুদ্ধে উচ্চতর গণিত প্রথম পত্রের উত্তরপত্র জালিয়াতির অভিযোগ পাওয়া যায়। খাতা দেখার জন্য প্রধান পরীক্ষকের তৈরি উত্তরপত্রের সঙ্গে ১৮ পরীক্ষার্থীর উত্তরপত্র হুবহু মিলে যায়। বিষয়টি খতিয়ে দেখতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালককে প্রধান করে তদন্ত কমিটি করা হয়। তাদের প্রতিবেদনের ভিত্তিতে ১৮ পরীক্ষার্থীকে তিন বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। 

এ ঘটনায় পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আনোয়ারুল আজিমের দায়ের করা মামলাটি বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ দেখছে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0086970329284668