উড়ন্ত আর্জেন্টিনাকে মাটিতে নামিয়ে বিশ্বকাপ শুরু সৌদির - বিশ্বকাপ - দৈনিকশিক্ষা

উড়ন্ত আর্জেন্টিনাকে মাটিতে নামিয়ে বিশ্বকাপ শুরু সৌদির

দৈনিকশিক্ষা ডেস্ক |

বিশ্বকাপে মাঠে নেমেই গোল করলেন মেসি, গড়লেন রেকর্ডও। এরপর আরও তিনবার বল জালে পাঠায় তার দল।

অফসাইডের কারণে একটিও গোল হিসেবে ধরা হয়নি। বিরতির পর বাজিমাত করলো সৌদি আরব। পাঁচ মিনিটের মধ্যেই দুই গোল দিয়ে বিস্ময়ের জন্ম দেয় দলটি। একইসঙ্গে জয় নিয়ে রেকর্ডও গড়ে তারা।

মঙ্গলবার কাতার বিশ্বকাপের ‘সি’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে র‌্যাংকিংয়ের তিনে থাকা আর্জেন্টিনাকে ২-১ ব্যবধানে হারিয়েছে ৫১তম স্থানে থাকা সৌদি আরব। আলবেসিলেস্তেদের বিপক্ষে এটিই প্রথম জয় দলটির। একইসঙ্গে আর্জেন্টিনার টানা ৩৬ ম্যাচের অপরাজিত দৌড় থামিয়ে দেয় তারা। এর আগে চারবারের দেখায় ২ ম্যাচ হার ও ২ ম্যাচে ড্র করে সৌদি আরব।

ম্যাচজুড়ে একের পর এক আক্রমণ করে সৌদির রক্ষণভাগের পরীক্ষা নেয় আর্জেন্টিনা। তবে গোলপোস্টে দেয়াল হয়ে দাঁড়িয়ে থাকা মোহামেদ আল ওয়াইসকে ফাঁকি দিতে পারেনি তারা। প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করে যদিও দলকে এগিয়ে নেন মেসি। তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে সৌদির সালেহ আল সেহরি সমতা টানার পাঁচ মিনিট পর দলকে এগিয়ে নেন সালেম আল-দাওয়াসরি।

গোল করেও থেমে ছিল না আর্জেন্টিনার আক্রমণ। ২২তম মিনিটে বল আবারও জালে পাঠান মেসি। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। দুই মিনিট পর দারুণ আক্রমণ সাজিয়েও অফসাইডের কারণে ব্যর্থ হন দি মারিয়া। ২৮তম মিনিটে সতীর্থের পাস পেয়ে বল টেনে নিয়ে জাল খুঁজে নেন লাওতারো মার্তিনেস। তবে ভিএআর পরক্ষণেই অফসাইডের কারনে গোলটি বাতিল করে।

৩৪তম মিনিটে চতুর্থবারের মতো বল জালে বেড়ায় আর্জেন্টিনা। অফসাইডের কারণে এই গোলটিও বাতিল হয়। প্রথমার্ধেই ৭টি অফসাইড করে বসে মেসিরা। ২০১৮ সালে পুরো আসরজুড়েও এত অফসাইড করেনি তারা। সেবার মোট ৬টি অফসাইড করে আলবেসিলেস্তারা। অফসাইডের সেই হতাশা নিয়ে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আর্জেন্টিনাকে পাত্তা না দিয়ে আধিপত্য বিস্তার করে সৌদি আরব। এরই ধারাবাহিকতায় মাঠে নামার তিন মিনিটের মাথায়ই সমতায় ফেরে দলটি। সতীর্থের পাস থেকে বল নিয়ে বক্স থেকে দারুণ শটে জাল খুঁজে নেন আলসেহরি। ঠেকাতে গিয়েও পাত্তা পাননি আর্জেন্টাইন দুই ডিফেন্ডার রোমেরো ও মার্তিনেস।  

৫৩তম মিনিটে গোল করে বিস্ময় জাগিয়ে সৌদিকে এগিয়ে নেন আল-দাওয়াসরি। দারুণ এক বাঁকানো শটে আর্জেন্টিনার জালে বল পাঠান এই মিডফিল্ডার। লাফিয়েও বলের নাগাল পাননি এমিলিয়ানো মার্তিনেস। শেষদিকে বেশ কয়েকটি আক্রমণ করে আর্জেন্টিনা। কিন্তু সৌদি গোলরক্ষক আল ওয়াইস দেয়াল হয়ে দাঁড়িয়ে থাকেন গোলপোস্টের সামনে। একের পর এক দুর্দান্ত সেভ দিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি।

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.0041470527648926