একমাত্র ছাত্রীর গ্রাজুয়েশন শেষে বন্ধ হবে ট্রেন স্টেশন - বিবিধ - দৈনিকশিক্ষা

একমাত্র ছাত্রীর গ্রাজুয়েশন শেষে বন্ধ হবে ট্রেন স্টেশন

নিজস্ব প্রতিবেদক |

আগামী মার্চের পর থেকে আর কামি শিরাটাকি রেল স্টেশনে আর ট্রেন থামবে না। কারণ একমাত্র যাত্রীর গ্রাজুয়েশন শেষ হচ্ছে মার্চ মাসে।

এতদিন শুধু মেয়েটির জন্য ট্রেনটি এ স্টেশনে থামতো। কিন্তু এখন আর প্রয়োজন হবে না। ছাত্রীটির গ্রাজুয়েশন শেষ জাপনা সরকার বন্ধ করে দেবে এই ট্রেন স্টেশনটি।train

শুধুমাত্র একজন শিক্ষার্থীর জন্য জাপানে দীর্ঘদিন ধরে চালু রাখা হয়েছিল স্টেশনটি। শিক্ষার্থীর স্নাতক শেষ না হওয়া পর্যন্ত স্টেশনটিতে নিয়মিত ট্রেনটির সেবা অব্যাহত থাকার নির্দেশ ছিল।

জাপানের আইন অনুযায়ী ট্রেন ব্যবহার করে কোনো শিক্ষার্থী যদি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করেন আর তা যদি শুধুমাত্র একজনও হয় তাহলে ওই শিক্ষার্থীর পড়াশুনা শেষ না হওয়া পর্যন্ত ট্রেন সেবা অব্যাহত থাকবে।

বছর তিনেক আগে জাপানের প্রত্যন্ত অঞ্চলের একটি ট্রেন স্টেশন চালু করা হয়। কিন্তু দিনে দিনে রেল স্টেশনে যাত্রীদের সংখ্যা কমতে থাকে। যে কারণে কামি শিরাটাকি রেল স্টেশনটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

কিন্তু শিক্ষার্থীদের জন্য যাতায়াতের ব্যবস্থা রাখতে ট্রেন স্টেশন চালু রাখার নীতির কারণে এত দিন কম যাত্রী থাকার পরও স্ট্রশনটি বন্ধ করতে পারেনি কর্তৃপক্ষ।

আগামী মার্চে মেয়েটির গ্রাজুয়েশন শেষ স্টেশনটিও বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website