এডওয়ার্ড কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা - কলেজ - দৈনিকশিক্ষা

এডওয়ার্ড কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

পাবনা প্রতিনিধি |

জালিয়াতি করে অর্থ আত্মসাতের অভিযোগে পাবনার ঐতিহ্যবাহী সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক হুমায়ুন কবির মজুমদারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ৭ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়-পাবনার উপসহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে কমিশনের এ কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

এজাহারে বলা হয়, আসামি অসৎ উদ্দেশ্যে প্রতারণা, জালিয়াতির মাধ্যমে ভর্তি-সংক্রান্ত ভুয়া আবেদনপত্র তৈরি ও জাল বিল-ভাউচার তৈরি করে পরে সেগুলো নিজেই অনুমোদন দিয়ে কলেজের একাধিক তহবিল থেকে ৫৬ লাখ টাকা আত্মসাৎ করেন।

এতে আরও বলা হয়, কলেজ ছাত্র সংসদ, উন্নয়ন তহবিল, বিবিধ তহবিল, ভর্তি কার্যক্রম ও ফরম পূরণ তহবিল থেকে মোট ৫৬লাখ আট হাজার ৯৮৬ টাকা টাকা অগ্রণী ব্যাংক পাবনা সদর কলেজগেট শাখায় কলেজের হিসাব থেকে উত্তোলন করে আত্মসাৎ করা হয়। অধ্যক্ষ জালিয়াতি করে অর্থ আত্মসাৎ করে সরকারের সঙ্গে অপরাধজনক বিশ্বাস ভঙ্গ করেছেন। তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে, যা শাস্তিযোগ্য অপরাধ।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

অধ্যক্ষ ড. হুমায়ুন কবির মজুমদারের অপসারণ দাবিতে বিক্ষোভ করেছেন সরকারি এডওয়ার্ড কলেজের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল বুধবার দুপুরে কলেজ ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা। পরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনের সড়কে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, শতবর্ষের ঐতিহ্যবাহী এই কলেজের সুনাম সারাদেশে রয়েছে। কিন্তু এই প্রতিষ্ঠানের অভিভাবক হয়েও বিভিন্ন তহবিলের অর্থ আত্মসাৎ করে কলেজের সম্মান ধুলায় মিশিয়ে দিয়েছেন। অধ্যক্ষ সাধারণ শিক্ষার্থীদের কলেজ তহবিলের জমা করা অর্থ আত্মসাৎ করে শুধু এই শিক্ষাপ্রতিষ্ঠানই নয়, গোটা শিক্ষকসমাজের মুখে কালিমা লেপন করেছেন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু - dainik shiksha ৪৩ লাখ শিক্ষার্থীর টিউশন ফি-উপবৃত্তির হাজার কোটি টাকা বিতরণ শুরু এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইসএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগির : শিক্ষামন্ত্রী দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ‘শিক্ষক-অভিভাবক’ সমাবেশ ২৬ জুন এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! - dainik shiksha এনজিওর হাতে যাচ্ছে সরকারি হাসপাতালের ব্যবস্থাপনা! বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ - dainik shiksha বিলের মধ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র: এক চিঠিতেই আটকে গেল ভূমি অধিগ্রহণ ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! - dainik shiksha ঢাকার রাস্তায় প্রাইভেট ক্যামেরা, ফুটেজের ব্যবসা! নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি - dainik shiksha নির্মাণাধীন ম্যাটসে মেঝে ভরাটে বালুর পরির্বতে মাটি উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ - dainik shiksha উচ্চশিক্ষার ক্ষতি পোষাতে শিক্ষাবর্ষের সময় কমানো ও ছুটি বাতিলের পরামর্শ please click here to view dainikshiksha website