এমপিওবঞ্চিত নিম্ন-মাধ্যমিক শিক্ষকদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - এমপিও - দৈনিকশিক্ষা

এমপিওবঞ্চিত নিম্ন-মাধ্যমিক শিক্ষকদের তথ্য চেয়েছে মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক |

নিম্নমাধ্যমিক স্কুলের এমপিওভুক্ত হতে না পারা বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান শিক্ষকদের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মাধ্যমিক স্তর এমপিওভুক্ত না হওয়ায় নিম্নমাধ্যমিক স্তর এমপিওভুক্ত হওয়া সত্ত্বেও এসব বিষয়ের যেসব শিক্ষক এমপিওভুক্ত হতে পারেননি তাদের তথ্য পাঠাতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এসব তথ্য চেয়ে শিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

মাধ্যমিক পর্যায়ে পাঠদানকৃত কিন্তু শুধুমাত্র নিম্নমাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত এমন শিক্ষা প্রতিষ্ঠানে বাংলা, ইংরেজি, সমাজবিজ্ঞান বিষয়ে জনবল কাঠামো অনুযায়ী অনুমোদিত পদ কতটি, কর্মরত আছেন কতজন, শূন্যপদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেননি তা ১৭ জানুয়ারির মধ্যে জানাতে বলা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে। 

জানা গেছে, মাধ্যমিক পর্যায়ে অনুমোদিত কিন্তু নিম্নমাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত এমন প্রতিষ্ঠানের সংখ্যা, জনবল কাঠামো অনুযায়ী নিম্নমাধ্যমিকে বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান পদের সংখ্যা, এসব বিষয়ের এমপিওভুক্ত পদের সংখ্যা, বিষয়ওয়ারি শূন্যপদের সংখ্যা ও এ তিন বিষয়ে কতজন শিক্ষখ এমপিওভুক্ত হতে পারেনি তার সংখ্যা নির্ধারিত ছকে পূরণ করে মন্ত্রণালয়ে পাঠাতে হবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।

অনুদানের টাকা পেতে শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রুয়ারি - dainik shiksha অনুদানের টাকা পেতে শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন আবেদন শুরু ১ ফেব্রুয়ারি উপবৃ্ত্তি পেতে প্রাথমিক শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন বাধ্যতামূলক - dainik shiksha উপবৃ্ত্তি পেতে প্রাথমিক শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন বাধ্যতামূলক করোনায় শিক্ষা কার্যক্রম চলমান রাখতে আলোচনায় বসছেন দুই মন্ত্রণালয়ের কর্তারা - dainik shiksha করোনায় শিক্ষা কার্যক্রম চলমান রাখতে আলোচনায় বসছেন দুই মন্ত্রণালয়ের কর্তারা পিকে হালদার কাণ্ডে এন আই খানের নাম ভুলভাবে যুক্ত হওয়ায় বাংলাদেশ ব্যাংকের আবেদন - dainik shiksha পিকে হালদার কাণ্ডে এন আই খানের নাম ভুলভাবে যুক্ত হওয়ায় বাংলাদেশ ব্যাংকের আবেদন শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত - dainik shiksha শিক্ষার্থী বাড়ানোর প্রস্তাব রেখে এমপিওর নীতিমালা চূড়ান্ত স্কুল খোলার পক্ষে ৭৫ শতাংশ শিক্ষার্থী - dainik shiksha স্কুল খোলার পক্ষে ৭৫ শতাংশ শিক্ষার্থী অনলাইন ক্লাসে অংশ নেয়নি ৬৯ শতাংশ শিক্ষার্থী - dainik shiksha অনলাইন ক্লাসে অংশ নেয়নি ৬৯ শতাংশ শিক্ষার্থী ফেব্রুয়ারি থেকে অনলাইনে শিক্ষকদের বদলি শুরুর পরিকল্পনা - dainik shiksha ফেব্রুয়ারি থেকে অনলাইনে শিক্ষকদের বদলি শুরুর পরিকল্পনা পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত - dainik shiksha পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল সংসদে উত্থাপিত তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি - dainik shiksha তিন বিভাগে ৭৬ শিক্ষার্থী, শিক্ষক ৬৭ : জটিল পরিস্থিতি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেয়ার সিদ্ধান্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ফি নেয়ার সিদ্ধান্ত please click here to view dainikshiksha website