এসএমএস পাওয়া শিক্ষক নিবন্ধনধারীদের যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান - দৈনিকশিক্ষা

এসএমএস পাওয়া শিক্ষক নিবন্ধনধারীদের যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

রুম্মান তূর্য |

গত কয়েকঘন্টায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের জন্য আবেদনকারীরা একটি এসএমএস পাচ্ছেন। ইংরেজিতে পাঠানো এসএমএসটির অনুবাদ এরকম: ‘আজ ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেয়া যাবে, আবেদন ফি জমা না দিলে আবেদনটি বাতিল হবে।’ এমন এসএমএস পেয়ে অনেক নিয়োগ প্রত্যাশী নিবন্ধনধারী উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

নতুন করে টাকা না পাঠালে আবেদন বাতিল হবে; অনেকে এমন মন্তব্য করলে তা বিভ্রান্তির সৃষ্টি করেছে নিয়োগ প্রত্যাশীদের মধ্যে। ই-মেইল ও টেলিফোন করে এ বিষয়ে দৈনিক শিক্ষার কাছে জানতে চেয়েছেন শত শত প্রার্থী। এমন প্রেক্ষাপটে শিক্ষা বিষয়ক দেশের একমাত্র জাতীয় পত্রিকা দৈনিকশিক্ষাডটকম’র পক্ষ থেকে যোগাযোগ করা হলে এ এসএমএসে নিয়োগ প্রত্যাশীদের বিভ্রান্তি না হওয়ার আহ্বান জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন। 

এস এম আশফাক হুসেন দৈনিক শিক্ষাকে আরো বলেন, ‘আবেদন করেছেন কিন্ত টাকা জমা দেননি এমন প্রার্থীদের আবেদনের সময় শেষ হবার পরও টাকা জমার জন্য ৭২ ঘন্টা সময় দেয়া হয়েছিলো। আজ শনিবার রাত ১২টায় টাকা জমা দেয়ার সময় শেষ হচ্ছে। কেউ আবেদন করে টাকা জমা না দিয়ে থাকলে তারা আজ রাত ১২টা পর্যন্ত টাকা জমা দিতে পারবেন। এ বিষয়টি জানাতেই এসএমএসটি পাঠানো হচ্ছে। তাই প্রার্থীদের বিভ্রান্ত না হয়ে অনলাইনে নিজের আবেদনের পেমেন্ট স্ট্যাটাস চেক করার আহ্বান জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান।  

তিনি দৈনিক শিক্ষাকে আরও জানান, একটি আবেদনের জন্য একাধিক বার টাকা প্রেরণ বা গ্রহণ করার সুযোগ সফটওয়্যারটিতে নেই। তাই কেউ চাইলেও একাধিকবার টাকা জমা দিতে পারবেন না।

বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগ দেয়ার লক্ষ্যে গত ১৮ ডিসেম্বর গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। গত ১২ জুন যাদের বয়স ৩৫ অথবা তার কম এবং জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে শুধু তারাই আবেদন করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এ প্রেক্ষিতে গত ১৯ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন করা শুরু করেন নিয়োগ প্রত্যাশীরা। গত ২ জানুয়ারি পর্যন্ত নিয়োগের আবেদন গ্রহণ করেছে এনটিআরসিএ। আবেদনের টাকা জামা দেয়া যাবে আজ ৫ জানুয়ারি রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। শেষদিন পর্যন্ত মোট ৩১ লাখ আবেদন জমা পড়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0033500194549561