কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল - বিবিধ - দৈনিকশিক্ষা

কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক প্রাণ গোপাল দত্ত। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য। আজ শনিবার বেলা ১১টার দিকে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রাণ গোপাল দত্তের মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেন চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আলম।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, গত ৩০ জুলাই কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগ দলীয় সাংসদ মো. আলী আশরাফ মারা যান। শূন্য ওই আসনের জন্য ২ সেপ্টেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকার তফসিল ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের জন্য ৮ সেপ্টেম্বর পর্যন্ত সাতজন আবেদন ফরম জমা দেন। এর মধ্যে প্রাণ গোপাল দত্ত ও প্রয়াত সাংসদ আলী আশরাফের ছেলে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ ছিলেন মনোনয়ন দৌড়ে এগিয়ে। শেষ পর্যন্ত মনোনয়ন পেয়েছেন নাক, কান ও গলার বিশেষজ্ঞ চিকিৎসক প্রাণ গোপাল দত্ত। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সংসদীয় বোর্ডের সভায় সভাপতিত্ব করেন।

প্রাণ গোপাল দত্ত ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি দীর্ঘদিন থেকে নির্বাচনী মাঠে সক্রিয় ছিলেন।

দলীয় মনোনয়ন পাওয়া প্রসঙ্গে প্রাণ গোপাল দত্ত বলেন, ‘আওয়ামী লীগের জন্য নিবেদিতপ্রাণ ব্যক্তি হিসেবে দল আমাকে মূল্যায়ন করেছে। আমি প্রধানমন্ত্রী ও দলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। চান্দিনায় দলের সবাইকে নিয়ে কাজ করব।’

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, কুমিল্লা-৭ (চান্দিনা) উপনির্বাচনে ১৩ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা, ১৪ সেপ্টেম্বর বাছাই, ১৯ সেপ্টেম্বর প্রত্যাহার ও ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার নির্ধারিত দিন। ৭ অক্টোবর ইভিএমে এখানে ভোট হবে।

এই নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট অংশ নিচ্ছে না। তবে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিচ্ছে।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website