শিক্ষা টিভি চালুর চিন্তা - দৈনিকশিক্ষা

শিক্ষা টিভি চালুর চিন্তা

নিজস্ব প্রতিবেদক |

অতিথি শিক্ষক হিসেবে না পাঠিয়ে শিক্ষা টিভির মাধ্যমে ভালো শিক্ষকদের ক্লাস প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানে দেখানোর চিন্তাভাবনার কথা জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সোমবার (১৫ জুলাই) সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে শিক্ষা মন্ত্রণালয়সম্পর্কিত আলোচনায় ডিসিদের এই চিন্তার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন: স্কুল ভর্তিতে সব সরকারি কর্মকর্তার সন্তানদের কোটা চান ডিসিরা

আরও পড়ুন: জেলা-উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ

আরও পড়ুন: স্কুল-কলেজের দেয়াল ঘেঁষে মার্কেট তৈরি বন্ধের সুপারিশ

দীপু মনি বলেন, আমরা বলেছি, তার চেয়ে বরং খুব কম খরচে টিভি চ্যানেলের মাধ্যমে ভালো বিদ্যালয়ের ভালো শিক্ষকদের ক্লাসগুলো প্রত্যন্ত অঞ্চলে ও একই সঙ্গে সব স্কুলে দেখাতে পারি। সে জন্য একটি শিক্ষা টিভি চ্যানেলজাতীয় কিছু করা যায় কি না, সেটা করা গেলে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষকেরাও এই শেখানো পদ্ধতি থেকে উপকার পাবেন এবং শিক্ষার্থীরাও উপকৃত হবে।’ আরেকটি প্রস্তাব ছিল সরকারি কর্মকর্তাদের জন্য একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় করার। যদিও এই প্রস্তাব রয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়সম্পর্কিত আলোচনায়; কিন্তু বিশ্ববিদ্যালয়টি করে থাকে শিক্ষা মন্ত্রণালয়।

জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে ডিসিদের পক্ষ থেকে আগেই ৩৩৩টি প্রস্তাব পাঠানো হয়েছিল। তার মধ্যে একটি ছিল শহরাঞ্চলে অবস্থিত সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের গ্রামাঞ্চলের স্কুলগুলোয় অতিথি শিক্ষক হিসেবে পাঠানো। আলোচনা শেষে এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে শিক্ষামন্ত্রী তাঁদের এ চিন্তার কথা জানান।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীও উপস্থিত ছিলেন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032570362091064