কোরআন অবমাননা করে আপত্তিকর পোস্ট, কলেজছাত্রী গ্রেফতার - বিবিধ - দৈনিকশিক্ষা

কোরআন অবমাননা করে আপত্তিকর পোস্ট, কলেজছাত্রী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

পার্বতীপুরে পবিত্র কোরআন অবমাননা করে আপত্তিকর একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে দীপ্তি রানী দাস নামে এক কলেজছাত্রীকে ট্রেন থামিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে কোরআন অবমাননাকারীর শাস্তির দাবিতে বিক্ষুব্ধ জনতা পার্বতীপুর থানা ঘেরাও করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে সাত পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। গ্রেফতার দীপ্তি রানী দাস উপজেলার মোজাফ্ফরনগর গ্রামের দীলিপ কুমার দাসের মেয়ে ও পার্বতীপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

জানা যায়, দীপ্তি রানী দাসের ‘অধরা দীপ্তি’ নামক ফেসবুক আইডি থেকে পবিত্র কোরআন অবমাননা করে দেয়া একটি পোস্ট মঙ্গলবার পার্বতীপুরে ছড়িয়ে পড়ে। এ বিষয়ে বুধবার বিকালে দীপ্তি রানীসহ তার পরিবার থানায় গিয়ে ভুল স্বীকার এবং ফেসবুক লাইভে ক্ষমা প্রার্র্থনা করে। ফলে বিষয়টি প্রাথমিকভাবে সুরাহা হয়। তবে সন্ধ্যায় কটূক্তিকারী দিপ্তির শাস্তির দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিক্ষোভ করেন স্থানীয় অর্ধশত মানুষ। এ বিক্ষোভের পরিপ্রেক্ষিতে রাতেই ডিজিটাল নিরাপত্তা আইনে দীপ্তি রানী দাসের বিরুদ্ধে থানায় একটি মামলা করে পুলিশ। এরপর রেলওয়ে পুলিশের সহযোগিতায় পার্বতীপুর রেলওয়ে স্টেশনে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেন থামিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে দীপ্তি রানী দাসকে গ্রেফতার করা হয়।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website